বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় আরো ৭ হাজার ৮২২ জনের মৃত্যু

বিশ্বে করোনায় ২৪ ঘণ্টায় আরো ৭ হাজার ৮২২ জনের মৃত্যু

মহামারি করোনাভাইরাসে বিশ্বে আরো সাত হাজার ৮২২ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে পাঁচ লাখ ২৪ হাজার ৩৫০ জন। ওয়ার্ল্ডওমিটার এ তথ্য জানিয়েছে।

ওয়েবসাইটটির দেয়া তথ্য অনুয়ায়ী, এ পর্যন্ত বিশ্বে করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫০ লাখ ৮৭ হাজার ৬৫৩ জন। আক্রান্ত হয়েছেন ২৫ কোটি ২১ লাখ এক হাজার ৪১২ জন। সুস্থ হয়েছেন ২২ কোটি ৮১ লাখ ৫৮ হাজার ৪০৫ জন।

এর আগে বাংলাদেশ সময় বুধবার ২৪ ঘণ্টায় বিশ্বে মারা গেছে আরো সাত হাজার ৮২২ জন। অন্যদিকে শনাক্ত হয়েছেন পাঁচ লাখ ২৪ হাজার ৩৫০ জন।

তার আগে মঙ্গলবার (৯ নভেম্বর) সকাল সাড়ে ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় বিশ্বে মৃত্যু হয়েছে ছয় হাজার ৪৮০ জনের। শনাক্ত হয়েছিল চার লাখ ৬৫ হাজার ১৯৭ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছে চার কোটি ৭৬ লাখ ৪৭ হাজার ৪০৬ জন। মৃত্যু হয়েছে সাত লাখ ৮০ হাজার ৯৭ জনের।

আক্রান্তে দ্বিতীয় এবং মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত করোনায় তিন কোটি ৪৩ লাখ ৮৮ হাজার ৪২২ জন সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে চার লাখ ৬১ হাজার ৮৩২ জনের।

আক্রান্তে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে এখন পর্যন্ত মোট সংক্রমিত হয়েছেন দুই কোটি ১৯ লাখ ১১ হাজার ৩৮২ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ছয় লাখ ১০ হাজার ৮০ জনের।

আক্রান্তের দিক থেকে চতুর্থ স্থানে থাকা যুক্তরাজ্যে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৯৪ লাখ ৬ হাজার একজন। এর মধ্যে মারা গেছেন এক লাখ ৪২ হাজার ৩৩৮ জন।

পঞ্চম স্থানে থাকা রাশিয়ায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮৯ লাখ ১১ হাজার ৭১৩ জন। মারা গেছেন দুই লাখ ৫০ হাজার ৪৫৪ জন।

আক্রান্তের তালিকায় তুরস্ক ষষ্ঠ, ফ্রান্স সপ্তম, ইরান অষ্টম, আর্জেন্টিনা নবম এবং স্পেন দশম অবস্থানে রয়েছে। এ তালিকায় বাংলাদেশে অবস্থান দাঁড়িয়েছে ৩০তম।

এমজে/