করোনায় বিশ্বে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আবারও বাড়ল

করোনায় বিশ্বে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা আবারও বাড়ল

করোনায় আক্রান্ত হয়ে গত একদিনে বিশ্বে আবারও মৃত্যু ও শনাক্তের সংখ্যা বেড়েছে। মৃত্যু ও শনাক্তের সংখ্যা যথাক্রমে ১০ হাজার ৩১৩ এবং ৩৫ লাখ ১৩ হাজার ৫০৯ জন। এ নিয়ে এখন পর্যন্ত বিশ্বব্যাপী করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ৫৬ লাখ ৩৪ হাজার ৫১৭ জন। আর শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫ কোটি ৯৪ লাখ ৭ হাজার ৫৩৩ জন।

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা আন্তর্জাতি ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় মৃত্যুর দিক থেকে রেকর্ড গড়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে ৩০০৩ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ১৬ জাহার ১৫৭ জন। এ নিয়ে মৃত্যু ও আক্রান্তের শীর্ষে থাকা দেশটিতে মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ৮ লাখ ৯৫ হাজার ৫৩৭ জনে।

গত এক দিনে মৃত্যুর দিক দিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে নতুন করে ৬৯২ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৮৫ হাজার ৯১৪ জন। এ নিয়ে এশিয়ার মধ্যে শীর্ষে অবস্থানকারী দেশের তালিকায় থাকা ভারতে এ পর্যন্ত মোট মৃত্যু ও শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লাখ ৯১ হাজার ১৫৪ এবং ৪০ লাখ ৮৫ হাজার ১১৬ জনে।

এ ছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যুর দিক দিয়ে শতক অতিক্রমকারী দেশের তালিকায় রয়েছে- ব্রাজিলে ৪৮৯, ফ্রান্সে ৪৬৭, যুক্তরাষ্ট্রে ৪৩৯, রাশিয়ায় ৬৮১, তুরস্কে ১৭৪, ইতালিতে ৩৫০, স্পেনে ৩৮২, জার্মানিতে ১৮৪, আর্জেন্টিনায় ২৫৯, কলোম্বিয়ায় ২৬০, মেক্সিকোকে ১১৮, পোল্যান্ডে ২৫২, ইউক্রেনে ১৬১, দক্ষিণ আফ্রিকায় ১৩২, পেরুতে, ১৮৩, কানাডায় ১৮০, ভিয়েতনামে ১২৬ এবং গ্রীন্সে ১০৪ জন।

এমজে/