পাকিস্তানে ইমরানের সমর্থনে বিক্ষোভ, রাস্তা যেন জনসমুদ্র

পাকিস্তানে ইমরানের সমর্থনে বিক্ষোভ, রাস্তা যেন জনসমুদ্র

পাকিস্তানে অনাস্থা ভোটে ইমরান খান প্রধানমন্ত্রিত্ব হারানোর পর সেখানে দেশজুড়ে বিক্ষোভ-সমাবেশ করেছে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সমর্থকরা। রোববার (১০ এপ্রিল) রাতে পাকিস্তানের অন্তত ৪০টি শহরে বিক্ষোভ অনুষ্ঠিত হয়। খবর দ্য ডন, জিও টিভির।

খবরে বলা হয়েছে, পাকিস্তানের করাচি, পেশোয়ার, মালাকান্দ, মুলতান, খানেওয়াল, খাইবার, ঝাং, কোয়েটা, ওকারা, ইসলামাবাদ, লাহোর ও অ্যাবোটাবাদ শহরে বড় ধরনের বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে। এছাড়া দেশটির বাজাউর, লাওয়ার দির, শাংলা, কোহিস্তান, মানসেহরা, সোয়াত, গুজরাট, ফয়সালাবাদ, নওশেরা, ডেরা গাজি খান ও মান্ডি বাহাউদ্দিনেও বিক্ষোভ হয়েছে।

এর আগে শনিবার (৯ এপ্রিল) এক টুইট বার্তায় ইমরান খান বলেন, শাসন পরিবর্তনে বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে আজ থেকে পাকিস্তানের স্বাধীনতা সংগ্রাম শুরু হয়েছে। দলের সমর্থকদের বিক্ষোভ-সমাবেশ নিয়ে তিনি বলেন, পাকিস্তানের জনগণই সবসময় তাদের নিজেদের সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা করেছে।

এদিকে ইমরান খানের পক্ষে প্রবাসী পিটিআই সমর্থকরাও বিক্ষোভ করেছেন। পিটিআই সমর্থকরা লন্ডনের হাইড পার্কে জড়ো হয়ে ইমরানের পক্ষে স্লোগান দিচ্ছে, এমন একটি ভিডিও টুইটারে পোস্ট করা হয়েছে।

অন্যদিকে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী নির্বাচনে দেশটির পার্লামেন্টে অধিবেশন বসছে আজ সোমবার (১১ এপ্রিল)। স্থানীয় সময় দুপুরে ভোটাভুটি হওয়ার কথা রয়েছে।