মাওলানা ফজলুর রহমান পাকিস্তানের রাষ্ট্রপতি হতে চান!

মাওলানা ফজলুর রহমান পাকিস্তানের রাষ্ট্রপতি হতে চান!

পাকিস্তানে মন্ত্রিসভা গঠন নিয়ে অনিশ্চয়তার মধ্যেই গুঞ্জন ওঠেছে যে জেইউআই-এফ প্রধান দেশটির রাষ্ট্রপতি হতে চান। তার এই দাবির প্রেক্ষাপটে পাকিস্তানে সরকার গঠন আরো অনিশ্চিত হয়ে পড়েছে।

পাকিস্তানের অন্যতম মিডিয়া ডন অনলাইনের খবরে সরকারের একটি সূত্রের উদ্ধৃতি দিয়ে বলা হয়েছে যে জেইউআই-এফ প্রধান মাওলানা ফজলুর রহমান ফেডারেল মন্ত্রিসভায় যোগ দিচ্ছেন না। তবে তিনি সরকারের মিত্র হিসেবে বহাল থাকার ব্যাপারে আশ্বাস দিয়েছেন।

সূত্রটি আরো জানিয়েছে, জেইউআই-এফ দেশের রাষ্ট্রপতি পদটি দাবি করেছে। তবে অপর একটি সূত্র জানিয়েছে, এই দাবির প্রতি পাকিস্তান মুসলিম লিগ (পিএমএল-এন) ও পাকিস্তান পিপলস পার্টির (পিপিপি) সম্মতি দেয়নি।

খবরে বলা হয়, মন্ত্রিসভার সদস্য বণ্টনের ব্যাপারেও ফজলুর রহমান ক্ষুব্ধ হয়ে ওঠেছেন। তিনি পিপিপির আসিফ আলি জারদারির কাছে অভিযোগ করে জানতে চেয়েছেন যে যেসব দল বা ব্যক্তি তার দলের বিরুদ্ধে নির্বাচন করেছে, তাদেরকে দুটি মন্ত্রী পদ দেয়া হচ্ছে কেন? এমনটা করা হলে পরবর্তী নির্বাচনে তার দলের ক্ষতি হবে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শাহবাজ শরিফ মন্ত্রিসভা গঠনের পূর্ণ দায়িত্ব আসিফ আলি জারদারিকে দিয়েছেন বলে জানা গেছে। শাহবাজ কেবল জারদারিকে অনুরোধ করেছেন এটা দেখতে যে সব দল তাদের গুরুত্ব অনুযায়ী আসন পায়।