সাইকেল চালাতে গিয়ে পড়ে গেলেন যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট

সাইকেল চালাতে গিয়ে পড়ে গেলেন যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট

সাইকেল চালাতে গিয়ে দুর্ঘটনার কবলে পড়েছেন যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট জো বাইডেন। তবে প্রেসিডেন্ট বাইডেন সুস্থ আছেন এবং পরিবারের সদস্যদের সঙ্গে আনন্দে দিন কাটিয়েছেন বলে জানিয়েছে হোয়াইট হাউস।

শনিবার (১৮ জুন) সকালের দিকে এ দুর্ঘটনা ঘটেছে বলে ফরাসি বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্র গণমাধ্যমের তথ্য মতে, সপ্তাহান্তে ছুটির মেজাজে ছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় শনিবার (১৮ জুন) সকালে স্ত্রী জিল বাইডেনের সঙ্গে ডেলাওয়্যারের নিজের বাড়ির কাছেই একটি সমুদ্র সৈকতের পাশে সাইকেল নিয়ে বেরিয়ে পড়েছিলেন তিনি। আর সেই সাইকেল সফরের শেষেই ঘটল বিপত্তি।

একটি ভিডিওতে দেখা গেছে, ৭৯ বছর বয়সী প্রেসিডেন্ট সাইকেল থেকে পড়ে যাওয়ার পরপরই উঠে দাঁড়ান। এ সময় তিনি বলেন, ‘আমি ভালো আছি।’

পরে সেখানে উপস্থিত শুভাকাঙ্ক্ষী এবং একদল সাংবাদিককে বাইডেন বলেন, বাইকের ক্লিপ থেকে এক পা বের করার চেষ্টার সময় ভারসাম্য হারিয়ে ফেলেছিলেন তিনি।

এদিকে এক বিবৃতিতে হোয়াউট হাউস জানায়, বাইডেন সম্পূর্ণ সুস্থ আছেন। তার শরীরে কোনো আঘাত লাগেনি৷ তিনি আনন্দে পরিবারের সদস্যদের সঙ্গে দিনটি উপভোগ করেছেন।

যুক্তরাষ্ট্র প্রেসিডেন্টের সাইকেল নিয়ে পড়ে যাওয়ার একটি ভিডিও এরই মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অনেকে মজাও করছেন তার এই পড়ে যাওয়ার দৃশ্য নিয়ে।

যুক্তরাষ্ট্রের সবচেয়ে বয়স্ক প্রেসিডেন্ট হিসেবে জো বাইডেনের স্বাস্থ্য নিয়ে মানুষের বেশ আগ্রহ রয়েছে। বিশেষ করে তিনি ২০২৪ সালে দ্বিতীয় মেয়াদে প্রেসিডেন্ট নির্বাচন করবেন কিনা তা নিয়ে জল্পনাও বেড়েছে।

এর আগেও দুর্ঘটনার মুখোমুখি হয়েছিলেন বাইডেন। নির্বাচনের পরপরই প্রেসিডেন্টের দায়িত্ব নেয়ার আগে ২০২০ সালের নভেম্বরে খেলতে গিয়ে নিজের একটি পা ভেঙে ফেলেছিলেন জো বাইডেন।

এর এক বছর পর ২০২১ সালের নভেম্বরে বাইডেন পুরোপুরি সুস্থ এবং সবল বলে ঘোষণা দেন তার চিকিৎসকরা।