করোনায় আরও প্রায় দুই হাজার জনের মৃত্যু, শনাক্ত ৫ লাখ ৭০ হাজার

করোনায় আরও প্রায় দুই হাজার জনের মৃত্যু, শনাক্ত ৫ লাখ ৭০ হাজার

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১ হাজার ৮৩৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছে ৫ লাখ ৭০ হাজার ৭৫ জন। এ নিয়ে বিশ্বে এ পর্যন্ত করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৬৫ লাখ ১ হাজার ৩১৬ এবং আক্রান্তের সংখ্যা ৬০ কোটি ৯৩ লাখ ৬৮ হাজার ৫৩২ জন।

বিশ্বে গত একদিনে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, এরপরই রয়েছে জাপান। তবে শনাক্তের দিক দিয়ে শীর্ষে রয়েছে জাপান এর পরে আছে দক্ষিণ কোরিয়া।

গত একদিনে করোনাভাইরাস থেকে সুস্থ হয়েছেন ৭ লাখ ৪ হাজার ৭৮১ জন। এ পর্যন্ত মোট সুস্থতার সংখ্যা ৫৮ কোটি ৫৫ লাখ ৮১ হাজার ৩৫২ জন।

করোনাভাইরাসে আক্রান্ত, সুস্থ ও মৃত্যুর হিসাব রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারস থেকে (৪ সেপ্টেম্বর) এ তথ্য জানা গেছে।

গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৩৪৯ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছে ৬৬ হাজার ৭৮ জন। এ সংখ্যা নিয়ে দেশটিতে এ পর্যন্ত মোট আক্রান্ত ও মৃত্যু হয়েছে যথাক্রমে ৯ কোটি ৬৫ লাখ ৯৩ হাজার ৭৪০ এবং ১০ লাখ ৭২ হাজার ৮৫৬ জন।

জার্মানিতে এ সময়ে মৃত্যু হয়েছে ১২০ জনের। আর নতুন আক্রান্ত হয়েছে ২৯ হাজার ৩৪৫ জনের। এ সংখ্যা নিয়ে দেশটিতে মোট মৃত্যু শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে যথাক্রমে ১ লাখ ৪৭ হাজার ৭৬২ এবং ৩ কোটি ২২ লাখ ৪৭ হাজার ৮২৮ জন।

দক্ষিণ কোরিয়ায় ৬৪ জনের মৃত্যুর পাশাপাশি আক্রান্ত হয়েছে ৮৯ হাজার ৫২৮ জন। অন্যদিকে জাপানে ৩১৮ জনের মৃত্যু হয়েছে। আর শনাক্ত হয়েছে ১ লাখ ৫৩ হাজার ৩১৩ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যুর দিক দিয়ে ঊর্ধ্বমুখী দেশের কাতারে রয়েছে- ফ্রান্স, ব্রাজিল, রাশিয়া, স্পেন ও অস্ট্রেলিয়া।