যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা, নিহত ৪

যুক্তরাষ্ট্রে ফের বন্দুক হামলা, নিহত ৪

যুক্তরাষ্ট্রের টেনেসি অঙ্গরাজ্যের মেমফিস শহরে বন্দুক হামলায় চারজন নিহত এবং তিনজন আহত হয়েছেন।

বুধবার ১৯ বছর বয়সী এক কিশোরের দ্বারা ওই হামলা পরিচালিত হয়েছিল বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

বন্দুক হামলার অন্তত একটি ঘটনা ফেসবুক লাইভে সম্প্রচার করা হয়েছে বলে স্থানীয় পুলিশ জানিয়েছে। সন্দেহভাজন ব্যক্তিকে স্থানীয় বুধবার সময় রাত সাড়ে ৯টার দিকে গ্রেফতার করা হয়েছিল।

লবি কাউন্টির শেরিফ ফ্লয়েড বনার জুনিয়র বৃহস্পতিবার একটি সংবাদ সম্মেলনে বলেন, ‘অনেক পরিবার গত রাতে তাদের স্বজনদের হারিয়েছে।’

বুধবার স্থানীয় সময় দুপুর ১টার দিকে প্রথম গুলি চালানো হয় এবং একজন ব্যক্তিকে একটি ড্রাইভওয়েতে মারাত্মকভাবে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়, পুলিশ জানিয়েছে। বিকাল সাড়ে ৪টার দিকে অন্যান্য গুলির ঘটনা ঘটে। মেমফিস পুলিশ সন্ধ্যা ৭টার দিকে একটি জরুরি টুইট করে স্থানীয় সবাই সতর্ক করে যে, একজন সশস্ত্র ব্যক্তি একাধিক বন্দুক হামলার জন্য দায়ী। ‘আমরা রিপোর্ট পাচ্ছি যে, সে ফেসবুকে তার ক্রিয়াকলাপ রেকর্ড করছে। তিনি এখন কোথায় আছেন তার নির্দিষ্ট অবস্থান আমাদের কাছে নেই,’ টুইটে বলা হয়েছে।

পুলিশের মুখপাত্র মেজর ক্যারেন রুডলফ একটি ফোন সাক্ষাৎকারে বলেছিলেন যে, সন্দেহভাজন তার ফেসবুকে বন্দুক হামলার ঘটনা সরাসির সম্প্রচার করেছে। ‘হ্যাঁ, এটি সত্য,’ তিনি বলেন, ‘আমরা একটি ভিডিও পেয়েছি, যেখানে তিনি নিজেই রেকর্ড করছেন।’

ফেসবুকের মূল সংস্থা মেটা জানিয়েছে যে, তারা এ ঘটনার সঙ্গে সম্পর্কিত বিষয়বস্তু সরিয়ে দিয়েছে। সংস্থাটি বলেছে যে, তারা মেমফিস পুলিশের সঙ্গে যোগাযোগ করেছে এবং লাইভ ভিডিও সরিয়ে দিয়েছে।