রানওয়ে থেকে ছিটকে দুমড়ে মুচড়ে গেল কোরিয়ান বিমান, প্রাণে বাঁচল সবাই

রানওয়ে থেকে ছিটকে দুমড়ে মুচড়ে গেল কোরিয়ান বিমান, প্রাণে বাঁচল সবাই

ফিলিপাইনে একটি কোরিয়ান বিমান অবতরণের সময় রানওয়ে থেকে ছিটকে পড়ে দুমড়ে-মুচড়ে গেছে। তবে ভাগ্য গুনে ওই বিমানের সব আরোহী প্রাণে বেঁচে ফিরেছেন এবং এ ঘটনায় কেউ আহত হয়নি। বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে আবহাওয়া খারাপ থাকায় এ দুর্ঘটনা ঘটে। বিমানটিতে ১৭৩ জন আরোহী ছিল। খবর আল জাজিরা।

স্থানীয় সময় রোববার (২৪ অক্টোবর) ফিলিপাইনের ম্যাটান দ্বীপের কেন্দ্রী কেবু রাজ্যের বিমানবন্দরে এ ঘটনা ঘটে।

বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছে, ওই বিমানটিতে ১১ জন ক্রু এবং ১৬২ জন যাত্রী ছিল। বিমানটির ফ্লাইট নম্বর কেই-৬৩১। আবহাওয়া খারাপ থাকায় জরুরী অবতরণ করতে গিয়ে এ দুর্ঘটনা ঘটে।

ফিলিপাইনের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটিতে দুর্ঘটনা ঘটলেও সব আরোহীরা নিরাপদ আছেন। তাদের উন্মুক্ত স্থানে রাখা হয়েছে।

সোমবার (২৪ অক্টোবর) বিমানটি বাধ্য হয়ে বন্ধ করে দেওয়া হয়। কারণ ওই বিমানটি রানওয়ে থেকে ছিটকে বিমানবন্দরের ঘাসের মধ্যে পড়ে আছে।

এপির প্রতিবেদনে বলা হয়েছে, দুর্ঘটনায় বিমানটির সামনের অংশ ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে। এছাড়া দুর্ঘটনার পর থেকে প্রায় ৫০টি অভ্যন্তরীণ ফ্লাইট বাতিল করা হয়েছে।

কোরিয়ান বিমান সংস্থার প্রধান ও কী হং এ ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন। তিনি বলেন, কী কারণে দুর্ঘটনা ঘটেছে তা তদন্ত ছাড়া বলা যাচ্ছে না। দুর্ঘটনার বিষয়টি আমরা অতি গুরুত্বের সঙ্গে নিয়েছি।