ইতালির প্রধানমন্ত্রীর বান্ধবীসহ ৩ নারীকে গুলি করে হত্যা

ইতালির প্রধানমন্ত্রীর বান্ধবীসহ ৩ নারীকে গুলি করে হত্যা

ইতালির নতুন প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির এক বান্ধবীসহ তিন নারীকে গুলি করে হত্যা করা হয়েছে। এসময় আরও চার জন আহত হয়েছে। এ ঘটনা ঘটেছে ইতালির রাজধানী রোমের একটি ক্যাফেতে। এক ব্যক্তি গুলি ছুড়লে এই হতাহতের ঘটনা ঘটে। 

বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে, ক্যাফের ভেতর স্থানীয় ব্লক বাসিন্দাদের একটি কমিটির বৈঠক চলছিল। রোমের মেয়র রোবের্তো গুয়ালতিয়েরি এই গুলির ঘটনাকে ‘ভয়াবহ সহিংসতা’ হিসেবে বর্ণনা করেছেন। সোমবার (১২ ডিসেম্বর) একটি জরুরি বৈঠক করবেন বলেও জানিয়েছে তিনি।

এ ঘটনায় ৫৭ বছর বয়সী একজন সন্দেহভাজনকে জেলহাজতে নেয়া হয়েছে। খবরে বলা হয়েছে, ওই কমিটির বোর্ডের কয়েক জনের সঙ্গে আগে থেকেই দ্বন্দ্ব ছিল সন্দেহভাজন ব্যক্তির।

ইতালির লা রিপাবলিকা সংবাদপত্র জানিয়েছে, ফিদেনে এলাকার ওই ক্যাফেতে বৈঠকের কমিটির ভাইস প্রেসিডেন্ট লুসিয়ানা সোরবাও উপস্থিত ছিলেন। তিনি বলেন, রোববার (১১ ডিসেম্বর) ক্যাফেতে ডুকে হামলাকারী চিৎকার করে বলেন ‘আমি তোমাদের সবাইকে হত্যা করব’। এরপর পিস্তল থেকে গুলি ছোড়ে সে।

তবে কয়েকটি গুলি চালানোর পর ক্যাফেতে উপস্থিত ব্যক্তিরা হামলাকারীকে নিবৃত্ত করে। পরে পুলিশ এসে তাকে আটক করে। আহত ব্যক্তিদের মধ্যে দুই জন পুরুষ ও দুই জন নারী রয়েছে বলে ধারণা করা হচ্ছে। তাদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক।

এদিকে এ ঘটনায় ইতালির নতুন প্রধানমন্ত্রী জর্জিয়া মেলোনির বান্ধবী নিকোলেত্তা গোলিসানো নিহত হয়েছেন। নিহত হওয়া অপর দুই নারী হচ্ছে এলিসাবেত্তা সিলেনছি ও সাবিনা স্পেরানদিও। বান্ধবীর মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন ইতালির প্রধানমন্ত্রী।