মোদিকে নিয়ে বিবিসির তথ্যচিত্র: দিল্লি বিশ্ববিদ্যালয়ে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, আটক অনেক

মোদিকে নিয়ে বিবিসির তথ্যচিত্র: দিল্লি বিশ্ববিদ্যালয়ে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষ, আটক অনেক

গুজরাট দাঙ্গায় ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে তৈরি বিবিসির তথ্যচিত্র দেখানো বন্ধ করতে দিল্লির জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের পর এবার দিল্লি বিশ্ববিদ্যালয়ে সংঘর্ষের ঘটনা ঘটেছে। দিল্লি বিশ্ববিদ্যালয়ে পুলিশ-শিক্ষার্থী সংঘর্ষের ঘটনা ঘটেছে। বেশ কিছু শিক্ষার্থীকে এ সময় আটক করা হয়েছে বলে জানা গেছে। খবর এনডিটিভির।

শুক্রবার স্থানীয় সময় বিকেল ৪টায় তথ্যচিত্র প্রদর্শনের ঘোষণা করেছিল দলিত ছাত্র সংগঠন ভীম আর্মি স্টুডেন্টস ফেডারেশন। কিন্তু আর্টস ফ্যাকাল্টির ভেতর প্রদর্শন শুরুর আগেই পুলিশের তরফে ১৪৪ ধারা জারি করা হয় ক্যাম্পাসের বাইরে। গেটের বাইরে ছাত্রদের জমায়েত সরাতে পুলিশ এ সময় বলপ্রয়োগ করে বলে অভিযোগ উঠেছে। এক পর্যায়ে ক্যাম্পাসে ঢুকে পুলিশ লাঠিচার্জ করে এবং কয়েকজন শিক্ষার্থীকে আটক করে।

এর আগে এ ঘটনায় জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এ ছাড়া দিল্লি ও আম্বেদকর বিশ্ববিদ্যালয়ও একই রকম পরিস্থিতি তৈরি করা হয়েছে। এ বিশ্ববিদ্যালয়গুলোর কর্তৃপক্ষ প্রকাশ্যে মোদির তথ্যচিত্র দেখাতে না দিলেও শিক্ষার্থীদের কাছে এর লিংক ছড়িয়ে পড়ছে। পুলিশ জানিয়েছে, বিশ্ববিদ্যালয়ের অনুমতি না নিয়ে বড় ধরনের জমায়েত করে তথ্যচিত্র দেখানো হলে ব্যবস্থা নেওয়া হবে।