টেক্সাসে শপিংমলে সন্ত্রাসী হামলায় বন্দুকধারীসহ নিহত ৯

টেক্সাসে শপিংমলে সন্ত্রাসী হামলায় বন্দুকধারীসহ নিহত ৯

যুক্তরাষ্ট্রে আবারও সন্ত্রাসী হামলায় বন্দুকধারীসহ কমপক্ষে ৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় পুলিশ অভিযুক্ত বন্দুকধারীকে গুলি করে হত্যা করে।

শনিবার টেক্সাস অঙ্গরাজ্যের অ্যালেন শহরের একটি শপিংমলের বাইরে বন্দুক হামলা ও হতাহতের এ ঘটনা ঘটে। খবর রয়টার্স এবং বিবিসির।

প্রতিবেদনে বলা হয়েছে, শনিবার ডালাসের উত্তরে ব্যস্ত শপিংমলে একজন বন্দুকধারী অন্তত ৯ জনকে গুলি করে হত্যা করেছে। এ ছাড়া আরও কয়েকজনকে হত্যা করেছে, যাদের সংখ্যা এখনো অজানা বলে জানিয়েছে পুলিশ।

অ্যালেন শহরের পুলিশপ্রধান ব্রায়ান হার্ভে এক সংবাদ সম্মেলনে বলেন, বন্দুকধারী একাই এ হামলা চালায় বলে মনে করা হচ্ছে। টেক্সাসের অ্যালেন শহরের অ্যালেন প্রিমিয়াম আউটলেটস মলের বাইরে গুলি চালানো শুরু করার পর একজন পুলিশ অফিসার তাকে পাল্টা গুলি চালিয়ে হত্যা করে।

হার্ভে নিশ্চিত করেছেন, বন্দুক হামলায় সেখানে প্রাণহানি হয়েছে, তবে কতজন সেটি প্রকাশ করেননি।

অ্যালেন ফায়ার বিভাগের প্রধান জন বয়েড একই সংবাদ সম্মেলনে বলেন, বন্দুক হামলার পর তার বিভাগ গুলিবিদ্ধ হয়ে আহতদের এলাকার হাসপাতালগুলোতে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে তাদের মৃত্যু হয়। তবে হামলায় আরও বেশি লোক আহত হতে পারেন বলে জানিয়েছেন তিনি।

রয়টার্স বলছে, অ্যালেন শহরের ওই এলাকায় ১৬টি হাসপাতাল পরিচালনা করে মেডিকেল সিটি হেলথকেয়ার নামক একটি সংস্থা। এক বিবৃতিতে তারা বলেছে, তাদের অধীনে থাকা ট্রমা সেন্টারগুলো আহতদের মধ্যে আটজন মারা গেছেন, যাদের বয়স ৫ থেকে ৬১ বছর। অবশ্য তারা কী অবস্থায় ছিল তা জানায়নি হাসপাতালটি।

টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবট বন্দুক হামলার এ ঘটনাকে ‘অকথ্য ট্র্যাজেডি’ বলে অভিহিত করেছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, অঙ্গরাজ্যের স্থানীয় কর্তৃপক্ষ প্রয়োজনে যে কোনো সহায়তা দেওয়ার জন্য প্রস্তুত রয়েছে।