টেক্সাসে নৃশংস বন্দুক হামলার একদিনের মাথায় এবার গাড়ি হামলা, নিহত ৭

টেক্সাসে নৃশংস বন্দুক হামলার একদিনের মাথায় এবার গাড়ি হামলা, নিহত ৭

জীবনের কোনো নিরাপত্তাই যেনো নেই যুক্তরাষ্ট্রে। এই গুলি চলছেতো, একটু পরেই হচ্ছে ‘গাড়ি হামলা’। টেক্সাসে বন্দুকবাজের হামলায় অন্তত ৯ জন নিহত হওয়ার একদিন পরেই এক গাড়ি হামলায় নিহত হলেন আরও ৭ জন। এবারের হামলার টার্গেট অভিবাসীরা। টেক্সাসের একটি অভিবাসী সহায়তা কেন্দ্রের বাইরে বাস স্টপে অপেক্ষা করছিলেন বেশ কয়েক জন মানুষ। আর এমন সময় তাদের পিষে দিয়ে যায় একটি গাড়ি। এতে অন্তত ৭ জন নিহত হয়েছেন এবং আহত হয়েছেন আরও বেশ কয়েক জন।

বার্তা সংস্থা এএফপিকে প্রত্যক্ষদর্শীরা জানান যে, গাড়ি দিয়ে নিরীহ মানুষদের পিষে দেয়ার সময় চালক বর্ণ বিদ্বেষমূলক মন্তব্য করছিলো। ফলে বিষয়টি যে নিছক দুর্ঘটনা নয়, সেটিকে মাথায় রাখছে পুলিশ। ওই ঘটনার পর গাড়ি চালককে আটক করা হয়েছে। সে এখন হাসপাতালে ভর্তি এবং তার গাড়ি বাজেয়াপ্ত করা হয়েছে।

অভিবাসীদের প্রতি বিদ্বেষ থেকে এই কাণ্ড ঘটানো হয়েছে কি না, তার পক্ষে প্রমাণ সংগ্রহ করছে পুলিশ।

রোববার স্থানীয় সময়ে সকাল সাড়ে ৮টার দিকে ট্রাফিক সিগনাল ভেঙে বাসস্ট্যান্ডে উঠে পড়ে গাড়িটি। দুর্ঘটনাস্থলে থাকা এক ভেনেজুয়েলান দাবি করেন, চালক গাড়ি থেকে মাথা বের করে তাদের অপমানসূচক কথাবার্তা বলছিলেন। এরপর ইচ্ছে করেই বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা মানুষদের পিষে দেন সেই চালক। জানা গিয়েছে, সেই ঘটনার সময় বাসস্ট্যান্ডে প্রায় ২৫ জন দাঁড়িয়েছিলেন। তাদের অধিকাংশই অন্যদেশ থেকে আসা অভিবাসী। তাদের মধ্যে ৭ জনের মৃত্যু হয় গাড়ির ধাক্কায়। আরও ১০ জন গুরুতর আহত হন এতে।

এর আগে গত শনিবার এই টেক্সাস অঙ্গরাজ্যের ড্যালাস শহরেই ঘটে আরেকটি নৃশংস বন্দুক হামলা। শহরটির উত্তরের একটি শপিং মলে বন্দুকবাজের হামলায় নিহত হন অন্তত ৯ জন। এছাড়াও গুলিতে আহত হয়েছেন আরও অন্তত ৭ জন। হামলাকারীকে থামাতে তাকে গুলি করে হত্যা করতে বাধ্য হয় পুলিশ। ড্যালাসের উত্তরে অ্যালেন নামক ছোট্ট শহরে 'অ্যালেন প্রিমিয়াম আউটলেট মল'-এ এই হামলা চালানো হয়। শহরের পুলিশ প্রধান ব্রায়ান হার্ভে জানান, মলের ভিতরে তাণ্ডব চালিয়ে বন্দুকবাজ যখন বাইরে আসে, তখন পুলিশের গুলিতে নিহত হয় সে।