মালয়েশিয়ায় দুই বাংলাদেশী শ্রমিকের মৃত্যু, দগ্ধ ৪

মালয়েশিয়ায় দুই বাংলাদেশী শ্রমিকের মৃত্যু, দগ্ধ ৪

মালয়েশিয়ায় আগুনে পুড়ে দুই বাংলাদেশী শ্রমিকের মৃত্যু হয়েছে। দগ্ধ হয়েছে আরো চার বাংলাদেশী।

স্থানীয় সময় বৃহস্পতিবার ভোরে সেলাঙ্গর রাজ্যের বান্ডারবারু বাঙ্গীর তামান ইন্ডাস্ট্রি সোলেমানের একটি ছাপাখানায় (মুদ্রণ) আগুন লেগে হতাহতের এই ঘটনা ঘটে।

সেলাঙ্গর রাজ্যের ফায়ার অ্যান্ড রেসকিউ ডিপার্টমেন্টের (জেবিপিএম) সহকারী অপারেশন ডিরেক্টর মোহামাদুল এহসান মোহাম্মাদ জেইন বলেছেন, তিনি ভোর ৪টা ১৪ মিনিটে ঘটনার বিষয়ে একটি ফোন পান। পরে বান্ডারবারু বাঙ্গি ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশন (বিবিপি), কাজাং ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশন (বিবিপি), সেমেনিহ ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশন (বিবিপি) ও সেরদাং ফায়ার অ্যান্ড রেসকিউ স্টেশন (বিবিপি) থেকে মোট ২৩ জন সদস্য এবং ১৩ জন কর্মকর্তা দ্রুত ঘটনাস্থলে ছুটে যান।

অভিযানে অংশ নেয়া কর্মকর্তারা জানান, বাংলাদেশী ছয় শ্রমিক ওই কারখানায় আটকা পড়েছিল। তাদের মধ্যে চারজনকে জীবিত উদ্ধার করা হলেও, বাকি দু’জন ঘটনাস্থলেই মারা যায়। তবে তাদের পরিচয় জানায়নি পুলিশ।

এদিকে আগুনে দগ্ধদের চিকিৎসা চলছে এবং যে দু’জন বাংলাদেশী মারা গেছে তাদের লাশ পরবর্তী পদক্ষেপের জন্য পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মোহামাদুল এহসান মোহাম্মাদ জেইন বলেছেন, ৬০/৮০ বর্গফুট আয়তনের একটি প্রিন্টিং কারখানায় আগুন নেভানোর কাজটি সরাসরি সম্পৃক্ত দমকলকর্মীরা করে। আগুন ভোর ৪টা ৪৮ মিনিটে নিয়ন্ত্রণে আনা হয়।

কারখানা এলাকায় বায়ু চলাচলের জায়গা না থাকায় আগুন লাগার কারণে ধোঁয়ায় নিঃশ্বাস নিতে না পেরে ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্টরা। তবে ঘটনার সাথে সম্পর্কিত আরো তদন্ত এখনো চলছে।