‘তোমরা মুসলিমরা মরবে’ বার্তা দিয়ে শিকাগোতে শিশুকে নির্মমভাবে হত্যা

‘তোমরা মুসলিমরা মরবে’ বার্তা দিয়ে শিকাগোতে শিশুকে নির্মমভাবে হত্যা

যুক্তরাষ্ট্রের শিকাগোতে ৬ বছর বয়সী এক শিশুকে ছুরিকাঘাতে নির্মমভাবে হত্যা করেছে ৭১ বছরের এক বৃদ্ধ। শিশুটিকে আর্মি স্টাইলে ২৬ বার ছুরিকাঘাত করা হয়েছে। এ ঘটনায় শিশুটির মাও গুরুতর আহত হয়েছেন।

শনিবার শিকাগো শহর থেকে ৬৫ কিলোমিটার দূরে মা-ছেলেকে ঘরের মধ্যেই পড়ে থাকতে দেখে পুলিশ। এ ঘটনার ওই বৃদ্ধকে গ্রেফতার করেছে মার্কিন পুলিশ।

পুলিশের মতে, পরিবারটি ফিলিস্তিনি বংশোদ্ভূত। তাদের ইসলামিক বিশ্বাসের এবং ফিলিস্তিন-ইসরাইলের সহিংসতার প্রতিক্রিয়ার কারণে টার্গেট করা হয়েছিল।

জানা গেছে, ‘তোমরা মুসলিমরা মরবে’... এই বুলি আওড়াতে আওড়াতে ওই শিশুর বুকে-পেটে কোপাতে থাকেন বৃদ্ধ। বাধা দিতে এলে শিশুর মাকেও কয়েকবার ছুরিকাঘাত করা হয়।

কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস (কেয়ার) এক বিবৃতিতে বলেছে, ওই পরিবারটি ফিলিস্তিনি বংশোদ্ভূত। তাদের বাড়িওয়ালা ওই বৃদ্ধ হটাৎ ঘরে ডুকে শিশুটির মা ৩২ বছর বয়সী হানান শাহিনকে শ্বাসরোধ ও ছুরিকাঘাত করতে এগিয়ে যান। হানান শাহিন বাথরুমে গিয়ে ৯১১-এ (আমেরিকার জরুরি সেবা) কল করেন।

বিবৃতিতে আরো বলা হয়, হানান শাহিন বাথরুম থেকে বেরিয়ে দেখেন তার ছয় বছর বয়সী ছেলে ওয়াদেয়া আল-ফায়ুমকে নির্মমভাবে ছুরিকাঘাত করা হয়েছে।

এ ঘটনায় অভিযুক্তের নাম প্রকাশ করেনি পুলিশ। মা ও ছেলেকে ছুরিকাঘাতের পর ওই ব্যক্তি ঘরের বাইরেই বসা ছিলেন। তখন তার কপাল থেকে রক্ত ঝরছিল।

ওই ব্যক্তিকে রোববার আদালতে তোলা হয়েছে, পুলিশ তার বিরুদ্ধে প্রথম গ্রেডের হত্যার অভিযোগ দিয়েছে।
সূত্র : আল-জাজিরা ও মিডল ইস্ট আই