ঘাতকের গুলিতে যুক্তরাষ্ট্রে নিহত ২২

ঘাতকের গুলিতে যুক্তরাষ্ট্রে নিহত ২২

যুক্তরাষ্ট্রের মেইনে রাজ্যের লিউস্টন শহরে গুলি করে হত্যা করা হয়েছে কমপক্ষে ২২ জনকে। বুধবার সন্ধ্যায় চালানো এই হামলায় আহত হয়েছেন অনেক মানুষ। পুলিশ বলছে, হামলাকারীকে তারা আটক করতে পারেনি। সিটি কাউন্সিলর রবার্ট ম্যাকার্থি বলেছেন, নিহতের সংখ্যা দাঁড়িয়েছে ২২-এ। বোলিং খেলা হয় এমন একটি ভবন ও কমপক্ষে আরও একটি স্থানে, একটি রেস্তোরাঁ ও বার-এ এই হামলা চালানো হয়েছে। এ খবর দিয়েছে বার্তা সংস্থা এএফপি।

এতে বলা হয়, হামলাকারীর একটি ছবি ফেসবুকে প্রকাশ করেছে পুলিশ। এতে দেখা যায় বোলিং চর্চা বিষয়ক ভবনের ভিতরে আধা-স্বয়ংক্রিয় একটি অস্ত্র হাতে সে। মুখে দাড়ি থাকা এই ব্যক্তির পরনে নীল প্যান্ট, তার গায়ে বাদামি রঙের টপ, একই রঙের জুতা পায়ে। তার পরিচয় সম্পর্কে কেউ কোনো তথ্য জানলে তা তাৎক্ষণিকভাবে পুলিশকে জানাতে অনুরোধ করা হয়েছে।

পাশাপাশি পুলিশ একটি সাদা এসইউভি গাড়ির ছবি প্রকাশ করেছে।

তাও শনাক্ত করতে জনগণকে সহায়তা করতে অনুরোধ জানিয়েছে পুলিশ। কাউন্টি শেরিফের ডিপার্টমেন্ট ফেসবুকে জানিয়েছে, আইন প্রয়োগকারীরা দুটি হামলার তদন্ত করছে। এতে সহায়তা করতে সব রকম ব্যবসা বন্ধ রাখতে উৎসাহিত করা হয়েছে। সন্দেহজনক ওই হামলাকারী এখনও পলাতক। প্রেসিডেন্ট জো বাইডেনকে বিষয়টি জানানো হয়েছে। রাজ্যের গভর্নর জ্যানেট মিলস বলেছেন, তিনি এ বিষয়ে অবহিত। সিএনএন তার রিপোর্টে বলেছে, এ ঘটনায় কমপক্ষে ৫০ থেকে ৬০ জন আহত হয়েছেন।