ইমরান নন, পিটিআইয়ের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার গওহর আলি

ইমরান নন, পিটিআইয়ের নতুন চেয়ারম্যান ব্যারিস্টার গওহর আলি

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের দল পাকিস্তান তেহরিকে ইনসাফ (পিটিআই) দলটির নতুন চেয়ারম্যান নির্বাচন করেছে। তিনি হলেন ব্যারিস্টার গওহর আলি। শীর্ষ পদে তাকে প্রতিদ্বন্দ্বিতার জন্য বাছাই করেছিলেন ইমরান খান নিজে। দলটির প্রধান নির্বাচন কমিশনার নিয়াজুল্লাহ নিয়াজি ফল ঘোষণা করে বলেন, দলের ভিতরে নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ব্যারিস্টার গওহর। একই সঙ্গে পিটিআইয়ের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন ওমর আইয়ুব খান। অন্যদিকে আলি আমিন গন্ধপুর এবং ড. ইয়াসমিন রশিদ যথাক্রমে খাইবার পখতুনখাওয়া এবং পাঞ্জাবের প্রাদেশিক প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন। পাকিস্তানের নির্বাচন কমিশনের নির্দেশনায় দলটির ভিতরে এই নির্বাচন হয়। এ খবর দিয়েছে অনলাইন জিও নিউজ।

নির্বাচিত হওয়ার পর পেশোয়ারে সাংবাদিকদের কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করেন ব্যারিস্টার গওহর। তিনি বলেন, ইমরান খানের প্রতিনিধি হিসেবে তিনি দলের চেয়ারম্যানের দায়িত্ব নেবেন। তার ভাষায়, আমরা দেশকে সামনে এগিয়ে নেবো।

যতক্ষণ এ পদে থাকবো ততক্ষণ ইমরান খানের প্রতিনিধি হিসেবে কাজ করবো। তিনি বর্তমানে জেলে রয়েছেন। কারো সঙ্গে যুদ্ধ করবে না পিটিআই। এ সময় তিনি অভিযোগ করেন, পিটিআই নির্বাচনে যে প্রতিবন্ধকতার মুখোমুখি হচ্ছে অন্য কোনো রাজনৈতিক দল তা হচ্ছে না। অন্য দলগুলো যে বিদেশি অর্থ পাচ্ছে তা দেখছে না আদালত। তিনি আরও অভিযোগ করেন, দলের নেতা অনেক মামলার মুখোমুখি। দলের পক্ষ থেকে আদালতে তার পক্ষে আবেদন করা হলেও কোনো স্বস্তি মেলেনি। এখন পর্যন্ত দলের বহু নেতাকর্মী আন্ডারগ্রাউন্ডে অথবা জেলে বলে তিনি মন্তব্য করেন।

উল্লেখ্য, বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে পিটিআইয়ের ভিতরে এই নির্বাচনের খুব বেশি গুরুত্ব রয়েছে। দলটির চেয়ারম্যান ইমরান খান জেলে। এই প্রথমবার তিনি চেয়ারম্যানের পদ ব্যারিস্টার গওহরের কাছে হস্তান্তরের সিদ্ধান্ত নিয়েছেন। ইমরান খান জেল থেকে মুক্তি না পাওয়া পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করবেন। এ সপ্তাহের শুরুর দিকে পিটিআইয়ের সদস্য ও সিনিয়র আইনজীবি ব্যারিস্টার আলি জাফর দলের চেয়ার হিসেবে গওহরের নাম ঘোষণা করেন। জানান তার দায়িত্ব হবে অস্থায়ী। ইমরান খান তোষাখানা মামলা থেকে যখন বেরিয়ে আসবেন তখন তার কাছে এই দায়িত্ব আবার হস্তান্তর করবেন।

দলটির এই নির্বাচন আয়োজন করা হয় মোটরওয়ে টোল প্লাজার কাছে পেশোয়ারের রানো গারহি এলাকায়। তাতে সভাপতিত্ব করেন খাইবার পখতুনখাওয়ার প্রেসিডেন্ট আলি জামান।