গাজায় ইসরায়েলি হামলায় ২৪ ঘণ্টায় নিহত ২৪১, মোট প্রাণহানি ২১ হাজার ছুঁই ছুঁই

গাজায় ইসরায়েলি হামলায় ২৪ ঘণ্টায় নিহত ২৪১, মোট প্রাণহানি ২১ হাজার ছুঁই ছুঁই

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরায়েলের বর্বরোচিত হামলা থামার কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। ইসরায়েলি সশস্ত্র বাহিনীর বর্বর হামলায় গত ২৪ ঘণ্টায় ভূখণ্ডটিতে নিহত হয়েছেন ২৪১ ফিলিস্তিনি। আহত হয়েছেন আরও অন্তত চার'শত বাসিন্দা। এদিকে, গত ১১ সপ্তাহের বেশি সময় ধরে চলা বর্বরোচিত হামলায় গাজায় নিহতের সংখ্যা ২১ হাজার ছুঁই ছুঁই করছে। বুধবার (২৭ ডিসেম্বর) সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এই তথ্য ওঠে এসেছে।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি বাহিনীর সশস্ত্র অভিযানে অন্তত ২৪১ জন নিহত হয়েছেন। ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস এই যুদ্ধকে তার জনগণের বিরুদ্ধে ‘গুরুতর অপরাধ’ বলে অভিহিত করেছেন।

এদিকে, ইসরায়েলের সেনাপ্রধান হারজি হালেভি বলেছেন, সশস্ত্র গোষ্ঠী হামাসের সঙ্গে সংঘর্ষ ‘আরও অনেক মাস’ চলবে। তেল আবিব জানিয়েছে, তারা মঙ্গলবার ১০০ টিরও বেশি স্থাপনায় হামলা চালিয়েছে। বুধবার ভোররাতেও গাজা উপত্যকা থেকে বিকট বিস্ফোরণের শব্দ শোনা যায়।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ১১ সপ্তাহেরও বেশি সময় ধরে চলা লড়াইয়ে কমপক্ষে ২০ হাজার ৯১৫ ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের বেশিরভাগই নারী ও শিশু।

এদিকে, ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস গাজা উপত্যকায় চলমান যুদ্ধকে ‘বিপর্যয়ের চেয়েও বেশি’ এবং ‘বিধ্বংসী যুদ্ধের চেয়েও’ বেশি কিছু বলে বর্ণনা করেছেন। তিনি এটিকে ফিলিস্তিনি জনগণের ইতিহাসে নজিরবিহীন বলে অভিহিত করেছেন।