কানাডায় ৪ শিশুসহ ৬ অভিবাসীর মৃতদেহ উদ্ধার

কানাডায় ৪ শিশুসহ ৬ অভিবাসীর মৃতদেহ উদ্ধার

কানাডার রাজধানী অটোয়ার একটি বাড়ি থেকে তিন মাসের এক শিশুসহ ছয় অভিবাসীর মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। স্থানীয় সময় বৃহস্পতিবার (৭ মার্চ) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়, নিহত চার শিশুসহ ৬ জনই শ্রীলঙ্কার নাগরিক যারা কিছুদিন আগে কানাডায় এসেছিলেন। নিহতদের মধ্যে সবচেয়ে ছোট শিশুটি তিন মাসের কন্যা সন্তান। এ ঘটনায় ১৯ বছর বয়সী একজন শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। তিনি ওই পরিবারের সঙ্গেই থাকতেন। তার নাম ফেবরিও ডি-জয়সা।

বুধবার( ৬ মার্চ) স্থানীয় সময় রাত ১০টা ৫২ মিনিটে একটি জরুরি কল পেয়ে পুলিশ বারহেভেনের ওই বাড়িতে গিয়ে ৬ জনের মৃতদেহ দেখতে পান। নিহতরা হলেন, ৩৫ বছর বয়সী দর্শনি বানবারানায়েক এবং তার চার শিশুসন্তান। শ্রীলঙ্কার পরিবারটির পরিচিত নিহত আরেকজন হলেন ৪০ বছর বয়সী আমরাকুনমুবিয়ানসেলা গে গামিনী আমারাকুন।

নিহত শিশুদের বাবাকে আহত অবস্থায় অটোয়ার একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। তার জীবন ঝুঁকিপূর্ণ নয় বলে জানিয়েছে পুলিশ। অটোয়াতে শ্রীলঙ্কার হাইকমিশন নিশ্চিত করেছে, ওই পরিবারটি শ্রীলঙ্কার। এর বেশি কোন তথ্য হাইকমিশন থেকে দেয়া হয়নি।

অটোয়া পুলিশ প্রধান বলেন, হত্যাকাণ্ডে ধারালো অস্ত্র ব্যবহার করা হয়েছে। এটি অটোয়ার ইতিহাসে সবচেয়ে বড় হত্যাকাণ্ডের ঘটনা বলেও মন্তব্য করেন তিনি। এই হত্যাকাণ্ডের ঘটনাটি বেদনাদায়ক এবং এর তদন্ত জটিল প্রক্রিয়া। এ ঘটনায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো শোক প্রকাশ করেছেন এবং ঘটনাটিকে ভয়ানক এবং মর্মান্তিক হত্যাকাণ্ড বলে উল্লেখ করেছেন।