বৃহত্তর জাতীয় ঐক্যের রূপরেখা ও কর্মসূচি ঘোষণা আজ

বৃহত্তর জাতীয় ঐক্যের রূপরেখা ও কর্মসূচি ঘোষণা আজ

ঢাকা, ১৩ অক্টোবর (জাস্ট নিউজ) : যুক্তফ্রন্ট, জাতীয় ঐক্য প্রক্রিয়া এবং বিএনপির সমন্বয়ে গঠিত ‘বৃহত্তর ঐক্য’র রূপরেখা ঘোষণা করা হবে আজ। শনিবার বিকাল পাঁচটায় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় এ নিয়ে বৈঠক অনুষ্ঠিত হতে পারে বলে একটি সূত্রে জানা গেছে। বৈঠকে রূপরেখা এবং কর্মসূচি চূড়ান্তের পর আনুষ্ঠানিকভাবে সাংবাদিকদের জানানো হবে।

শুক্রবার সন্ধ্যায় যুক্তফ্রন্টের অন্যতম নেতা জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসায় বৈঠক করেন বিএনপি, জাতীয় ঐক্য প্রক্রিয়া ও যুক্তফ্রন্টের কয়েকজন নেতা। বৈঠক শেষে কেউ সাংবাদিকদের সামনে কথা না বললেও আজ আনুষ্ঠানিক ব্রিফিং করে জানানো হবে বলে জানিয়েছেন তারা।

সুষ্ঠু ও অবাধ নির্বাচনের দাবিতে ঐক্যবদ্ধ আন্দোলনের রূপরেখা এবং দাবি-দাওয়া চূড়ান্ত করতে গতকালের বৈঠকটি হয়। সেখানে চলমান ঐক্য প্রক্রিয়ার দাবি ও লক্ষ্যের খসড়া চূড়ান্ত করা হয়েছে। শনিবারের পরবর্তী বৈঠকে এসব বিষয় পুরোপুরি চূড়ান্ত করা হবে।

শুক্রবার বিকাল সাড়ে ৩টার দিকে আবদুর রবের উত্তরার বাসায় এই বৈঠক শুরু হয়। প্রায় তিন ঘণ্টা বৈঠক করে তারা ৬টা ২৭ মিনিটে বের হন।

বৈঠকে অংশ নেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, জেএসডি সভাপতি আ স ম আবদুর রব, সহ-সভাপতি তানিয়া রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, নাগরিক ঐক্যের প্রধান সমন্বয়ক শহীদুল্লাহ কায়সার, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, বিকল্পধারার যুগ্ম-মহাসচিব মাহি বি চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, ডাকসুর সাবেক ভিপি সুলতান মোহাম্মদ মনসুর আহমেদ প্রমুখ।

(জাস্ট নিউজ/একে/১১৩৮ঘ.)