শরীয়তপুর-২

ডিবি পুলিশ পরিচয়ে বিএনপি নেতা-কর্মীদের হুমকির অভিযোগ

ডিবি পুলিশ পরিচয়ে বিএনপি নেতা-কর্মীদের হুমকির অভিযোগ

শরীয়তপুর, ৮ ডিসেম্বর (জাস্ট নিউজ) : ডিবি পুলিশ পরিচয়ে শরীয়তপুর-২ আসনের বিএনপি প্রার্থী শফিকুর রহমান কিরণের সমর্থক ও নেতা-কর্মীদের বাড়ি বাড়ি গিয়ে নির্বাচনী কার্যক্রম থেকে বিরত থাকতে হুমকি প্রদান করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার পর থেকে বিএনপির নেতা-কর্মীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে শুক্রবার সংবাদ সম্মেলন ও প্রতিবাদ সভা করেছে সখিপুর থানা বিএনপি।

এ সময় নেতৃবৃন্দ আওয়ামী লীগ প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি ভঙ্গেরও অভিযোগ করেছেন। তবে নির্বাচন থেকে বিরত থাকতে বিএনপি নেতা-কর্মীদের হুমকি প্রদানের বিষয়টি অস্বীকার করেছে পুলিশ।

চরসেনসাস ইউনিয়ন বিএনপির সভাপতি আকতার বালা ও সখিপুর থানা যুবদলের সহ-সভাপতি আফজাল হোসেন বালা জানান, আসন্ন নির্বাচনে শরীয়তপুর-২ আসনে ধানের শীষের প্রার্থী ও শরীয়তপুর জেলা বিএনপির সভাপতি শফিকুর রহমান কিরণের সমর্থক সখিপুরের বালারহাট বাজারের দোকানদার বিএনপির কর্মী মোঃ শাহ আলম ও পল্লী চিকিৎসক সোহাগের দোকানে গিয়ে সখিপুর থানা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক সফিক বালা, চরসেনসাস ইউনিয়নের সভাপতি আকতার বালাকে ডিবি পুলিশ পরিচয়ে খোজাখুজি করে।

এ সময় তাদেরকে না পেয়ে তাদের বাড়ি গিয়ে আকতার বালার স্ত্রী খাদিজা বেগম ও সফিক বালার স্ত্রী মরিয়ম বেগমকে হুমকি দিয়ে বিএনপি প্রার্থীর পক্ষে কোনো ধরনের সভা-সমাবেশে উপস্থিত না হওয়ার জন্য হুমকি প্রদান করে। পাশাপাশি তারা বিএনপির কোনো সভা সমাবেশে যোগদান করলে সমস্যা হবে বলেও হুমকি দেয়।

নেতা-কর্মীরা আরো জানান, সাদা পোশাকে ডিবি পুলিশ পরিচয়দানকারীদের সাথে সখিপুর থানার ওসি (তদন্ত) মিন্টু মন্ডল ও এসআই আমির হোসেনও ছিল।

ঘটনার পর বিষয়টি জেলা বিএনপির সভাপতি ও শরীয়তপুর-২ আসনের ধানের শীষের প্রার্থী শফিকুর রহমান কিরনকে অবহিত করেন নেতা-কর্মীরা। এরপর শফিকুর রহমান কিরণ শরীয়তপুরের পুলিশ সুপার আব্দুল মোমেন ও সখিপুর থানার ওসি এনামুল হককে বিষয়টি মৌখিকভাবে অবহিত করেন। ঘটনার প্রতিবাদে সখিপুর থানা বিএনপির উদ্যোগে শুক্রবার বিকেল ৪টায় বালারহাট বিএনপি কার্যালয়ে এক প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলনের আয়োজন করে নেতা-কর্মীদের উপর পুলিশি হয়রানির প্রতিবাদ জানানো হয়।

সখিপুর থানা বিএনপির যুগ্ম-সাধারণ সম্পাদক সফিক বালার সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন চরসেনসাস ইউনিয়ন বিএনপির সভাপতি আকতার বালা, প্রবাসী ওয়াশিম, ইউপি সদস্য সিদ্দিক মেম্বার, মুসা বালা, বাচ্চু বালা, নাসির বালা, আফজাল বালা, কামরুল বালা প্রমূখ।

এ সময় বিএনপি প্রার্থীর কর্মী-সমর্থকরা আগামী নির্বাচনে সুষ্ঠু ভোট হওয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেন। তারা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের জন্য প্রশাসন ও নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।

এ ব্যাপারে সখিপুর থানা বিএনপির যুগ্ম-সম্পাদক সফিক বালা বলেন, আমাদের বাড়িতে সখিপুর থানার ওসি (তদন্ত) মিন্টু মন্ডল ও এসআই আমির হোসেনসহ সাদা পোশাকের পুলিশ ডিবি পরিচয়ে আমাদেরকে খোঁজাখুঁজি করে। এ সময় আমাদেরকে না পেয়ে আমাদের পরিবারের লোকজনদেরকে হুমকি দেয়। এই পরিস্থিতিতে আমরা আতঙ্কে আছি।

আকতার বালার স্ত্রী মরিয়ম বেগম বলেন, সাদা পোশাকে ডিবি পুলিশ পরিচয়ে আসা লোকজন আমাদের বাড়িতে তল্লাশি করে এবং আমার স্বামীকে না পেয়ে বিএনপির সভা সমাবেশে যেতে নিষেধ করে ও হুমকি দিয়ে যায়।

বিএনপি মনোনীত প্রার্থী শফিকুর রহমান কিরন বলেন, আমার নেতা-কর্মীরা নির্বাচনী সকল আচরণবিধি মেনে চলার পরেও ডিবি পুলিশ পরিচয়ে আমাদের বিএনপির নেতা-কর্মীদের বাড়িবাড়ি গিয়ে তল্লাশি করে নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহন থেকে বিরত থাকার জন্য হুমকি ধমকি দিচ্ছে। অথচ আমার প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ প্রার্থীর সমর্থকরা আচরণবিধি ভঙ্গ করে মোটরসাইকেল শোভাযাত্রা, উঠান বৈঠকসহ সকল প্রকার নির্বাচর্নী কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে। আমি আইনের প্রতি শ্রদ্ধা রেখে বিষয়টি পুলিশ সুপার ও সখিপুর থানার ওসিকে অবহিত করেছি।

শরীয়তপুরের পুলিশ সুপার আবদুল মোমেন বলেন, আমাদের ডিবি পুলিশের কোনো সদস্য বিএনপি নেতা-কর্মীদের বাড়ি যায়নি। আমাকে বিএনপির প্রার্থী তাদের অভিযোগের বিষয়টি মৌখিকভাবে জানিয়েছে। আমি খোঁজ-খবর নিয়ে এ ধরনের কোনো তথ্য বা অভিযোগের প্রমাণ পেলে তাৎক্ষনিকভাবে আইনগত ব্যবস্থা গ্রহণ করবো।

(জাস্ট নিউজ/এমআই/০৯০৪ঘ.)