পর্যবেক্ষক পাঠাবে ভারতের নির্বাচন কমিশন

পর্যবেক্ষক পাঠাবে ভারতের নির্বাচন কমিশন

ঢাকা, ১৬ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বাংলাদেশে জাতীয় সংসদ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাবে ভারতের নির্বাচন কমিশন। প্রধান নির্বাচন কমিশনার সুনীল অরোরার সঙ্গে ভারতে নিযুক্ত বাংলাদেশী হাই কমিশনার সৈয়দ মুয়াজ্জেম আলীর মধ্যে বুধবার বৈঠক হয়। এরপর ওই সিদ্ধান্ত নিয়েছে ভারতের নির্বাচন কমিশন।

নয়া দিল্লি থেকে এ খবর দিয়েছে সংবাদ সংস্থা বাসস। রবিবার বাংলাদেশ হাই কমিশনের একজন সিনিয়র কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

এতে বলা হয়েছে, বাংলাদেশে নির্বাচনের কাছাকাছি সময়ে ভারতের নির্বাচন কমিশন ৩ থেকে চার সদস্যের পর্যবেক্ষক পাঠাবে। তবে নাম প্রকাশে অনিচ্ছুক একজন কর্মকর্তা বলেছেন, এরই মধ্যে পর্যবেক্ষক পাঠাতে নির্বাচন কমিশনকে বলেছে ভারত সরকার। এর পাশাপাশি ভারতের একদল সাংবাদিকও বাংলাদেশের নির্বাচন কভার করতে আসবেন।

এরই মধ্যে বিভিন্ন জাতীয় ও আন্তর্জাতিক মিডিয়ার সাংবাদিকরা হাই কমিশনে ভিসার জন্য আবেদন করেছেন। বাংলাদেশ হাই কমিশনের সূত্রগুলো বলেছেন- বিবিসি, সিএনএন, ডয়েচে ভেলে সহ বিদেশী ও স্থানীয় মিডিয়ার ৪০ জনেরও বেশি সাংবাদিকের ভিসার আবেদন পেয়েছেন তারা। এ ছাড়া কলকাতাভিত্তিক একদল সাংবাদিক ঢাকায় যাবেন আলাদাভাবে নির্বাচন পর্যবেক্ষণ করতে।

(জাস্ট নিউজ/একে/১৭০৬ঘ.)