উৎসব যেন শঙ্কায় পরিণত না হয়: কবিতা খানম

উৎসব যেন শঙ্কায় পরিণত না হয়: কবিতা খানম

বরিশাল, ১৯ ডিসেম্বর (জাস্ট নিউজ) : নির্বাচন কমিশনার কবিতা খানম বলেছেন, নির্বাচনের উৎসব যাতে শঙ্কায় পরিণত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। নির্বাচন প্রশ্নবিদ্ধ করা যাবে না। আমাদের নির্দেশনা যাতে বক্তব্যের মধ্যে সীমাবদ্ধ না থাকে। এছাড়া বৈষম্যমূলক আচরণ করা যাবে না।

বুধবার সন্ধ্যায় বরিশাল জেলা প্রশাসন কার্যালয়ে আয়োজিত একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বরিশাল বিভাগীয় সদরে মাঠপর্যায়ে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

নির্বাচনের দায়িত্ব থাকা কর্মকর্তাদের উদ্দেশে কবিতা খানম বলেন, ভোটারদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। কেননা তারা ৩০ ডিসেম্বরের দিকে তাকিয়ে আছে। আইনের অবৈধ ব্যবহার থেকে বিরত থাকতে হবে। মানুষ যাতে সুষ্ঠু ভোট দিতে পারে সেই বিষয়টিও নিশ্চিত করার করার আহ্বান জানান তিনি।

ভোটার এবং ভোটকেন্দ্রের নিরাপত্তা বিধানে সবাইকে সচেষ্ট থাকতে বলেন এ নির্বাচন কমিশনার। এ জন্য তিনি সব বাহিনীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান। এত কিছুর পরও নির্দেশনার কোনো ব্যত্যয় হলে তা ক্ষমা করা হবে না বলে হুশিয়ারি দেন তিনি।

মতবিনিময় সভায় সপ্তম পদাতিক ডিভিশনের জিওসি ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন, বরিশালের বিভাগীয় কমিশনার রামচন্দ্র দাস, বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম ও বিএমপি কমিশনার মোশারফ হোসেন উপস্থিত ছিলেন।

এছাড়াও সভায় বরিশাল বিভাগের ৬ জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা নির্বাহী কর্মকর্তা, থানার ওসি, সেনা, বিজিবি, ডিজিএফআই, এনএসআই, নির্বাচন কর্মকর্তা, কোস্টগার্ড এবং নির্বাচন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/একে/২৩৫০ঘ.)