থাপ্পড় দিয়ে বৃদ্ধকে ফেরালেন নৌকার সমর্থকরা

থাপ্পড় দিয়ে বৃদ্ধকে ফেরালেন নৌকার সমর্থকরা

ঝিনাইদহ, ৩০ ডিসেম্বর (জাস্ট নিউজ): ঝিনাইদহ-৪ আসনের ১নং সুন্দরপুর-দূর্গাপুর ইউনিয়ন দূর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সকাল থেকে শান্তিপূর্ণভাবেই চলছিল ভোটগ্রহণ। ভোটারের ব্যাপক উপস্থিতিও ছিলো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লাইন দীর্ঘ হতে থাকে। এই অবস্থায় সেখানে হামলা চালায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা। এরপরও ৭০ বছরের এক বৃদ্ধ ভোট দিতে চাইলে তাকে থাপ্পড় দেন আওয়ামী লীগ নেতা আমির হোসেন।

এ কেন্দ্রে ভোট দিতে যাওয়া এক ভোটার জানান, সকাল ১০ টার দিকে সুন্দরপুরের নূরোর (নুরো চোর) ছেলে স্থানীয় মেম্বার ও আওয়ামী লীগ নেতা আমির হোসেনের নেতৃত্বে একদল লোক এসে ভোটারদের লাইনে হামলা চালায়। এতে অনেকেই ভীতসন্ত্রস্ত হয়ে ভোটকেন্দ্র ত্যাগ করেন। এ সময় কমলাপুর গ্রামের ৭০ বছরের এক বৃদ্ধ নাছোড়বান্দা হয়ে ভোট দিতে চান। এ সময় পূর্বপরিচিত ওই বৃদ্ধকে থাপ্পড় বসান আমির হোসেন। তাৎক্ষনিক এ ঘটনায় হতবাক হয়ে যান অনেকে।

এদিকে, এই আসনের বিভিন্ন কেন্দ্র থেকে অভিযোগ আসছে। মল্লিকপুর বাজারের একটি কেন্দ্রের নারী ভোটার সাথী জানান, শুধুমাত্র নৌকাতে ভোট দিতে চাইলেই তাদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়া হচ্ছে। বুথে থাকা আওয়ামী লীগ নেতাদের সামনেই সিল মারতে হচ্ছে। এরপরও যারা ধানের শীষ বা অন্য কোন প্রতীকে সিল মারছে সেটা নিয়ে ছিঁড়ে ফেলা হচ্ছে। আর নৌকার সিল বাক্সে ভরা হচ্ছে। এছাড়া অন্যান্য প্রতীকে ভোট দিলে তার সন্তান ও স্বামীর পরিচয় জিজ্ঞেস করা হচ্ছে।

এছাড়া, এ আসনের আওয়ামী লীগ নেতারা তাদের পরিচিতজনদের ফোন করে ভোট কেন্দ্রে যেতে নিষেধ করছে। অনেকের এলাকা ছাড়তে বলেছে।

এদিকে দূর্গাপুর প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বেলা সাড়ে ১১ টার দিকে বিজিবি একটি টহল আসলে হামলাকারী আওয়ামী লীগ নেতা-কর্মীরা গাঢাকা দেন। পরে সেখানে পুনরায় ভোট চালু হয়।

(জাস্ট নিউজ/এমআই/১২১০ঘ)