৩ দিনের রিমান্ডে সুপ্রভাত বাসের মালিক

৩ দিনের রিমান্ডে সুপ্রভাত বাসের মালিক

বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহাম্মেদ চৌধুরীর মৃত্যুর ঘটনায় গ্রেপ্তার সুপ্রভাত পরিবহনের বাসটির মালিক ননী গোপালের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার বিকালে তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মামলার সুষ্ঠু তদন্তের জন্য তিন দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক কাজী শরিফুল ইসলাম। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম বাকি বিল্লাহ তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর মুগদা থেকে ননী গোপালকে গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ।

উল্লেখ্য, গত ১৯শে মার্চ রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার প্রবেশ ফটকের সামনে সুপ্রভাত পরিবহনের একটি বাস বেপরোয়া গতিতে চালিয়ে যাওয়ার সময় বিইউপির শিক্ষার্থী আবরারকে চাপা দেয়। ঘটনাস্থলেই মৃত্যু হয় তার। এ ঘটনায় শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে আবারো আন্দোলনে নামেন। সারাদেশজুড়ে এই আন্দোলন ছড়িয়ে পড়ে।

ঘটনার দিনই নিহত আবরারের বাবা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আরিফ আহম্মেদ চৌধুরী বাদী হয়ে গুলশান থানায় মামলা করেন। মামলায় আসামি করা হয়- বাসের চালক সিরাজুল ইসলাম, তার সহকারী, কন্টেকটার ও মালিককে।

মামলার ধারা পেনাল কোডের ২৭৯/ ৩৩৮ (ক)/৩০৪/ ও ১০৯। মামলা নং ৩০। এ মামলায় তিনজনই বর্তমানে গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন।

এমআই