ঢাবির কলাভবনের ফটকে তালা

নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের ধর্মঘট

নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের ধর্মঘট

ঢাকা, ২৯ জানুয়ারি (জাস্ট নিউজ) : ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যালয়ে ‘নিপীড়নবিরোধী’ শিক্ষার্থীদের বিক্ষোভে ছাত্রলীগের হামলার প্রতিবাদে সোমবার সকালে কলাভবনের মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ ও সমাবেশ করছেন প্রগতিশীল ছাত্রজোটের নেতাকর্মীরা।

সোমবার সকাল ৭টার দিকে কলাভবনের সামনে অবস্থান নেন নেতাকর্মীরা। এ সময় তারা গেটে তালা লাগিয়ে দেন। পরে মিছিল নিয়ে তারা সামাজিক বিজ্ঞান ভবনে যান এবং মূল ফটকে তালা দিয়ে সমাবেশ করেন।

উপাচার্য কার্যালয়ে শিক্ষার্থীদের বিক্ষোভে দুই দফা হামলার ঘটনায় দায়ী ছাত্রলীগ নেতাকর্মীদের গ্রেফতার, ঘটনার সুষ্ঠু তদন্ত ও দোষীদের শাস্তি, বিশ্ববিদ্যালয়ের খরচে আহতদের চিকিৎসার ব্যবস্থা করা, প্রক্টর কার্যালয় ঘেরাও কর্মসূচির সময় ভাঙচুরের অভিযোগে করা মামলা প্রত্যাহার এবং অবিলম্বে বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে এ আন্দোলন করা হচ্ছে।

সমাবেশে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র আলমগীর কবির বলেন, ছাত্রী নিপীড়ন এবং নিপীড়নবিরোধী শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের সন্ত্রাসীরা যে হামলা করেছে, আমরা তার বিচারের দাবি জানাতে এসেছি।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সভাপতি তুহিন কান্তি দাশ, ছাত্র ফেডারেশনের সভাপতি উম্মে হাবিবা বেনজির এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি ইভা মজুমদার ও সাধারণ সম্পাদক সালমান সিদ্দিকীও সেখানে উপস্থিত আছেন।

(জাস্ট নিউজ/ওটি/১২৫৮ঘ.)