বাগেরহাটে ডেঙ্গুতে প্রবাসীর স্ত্রীর মৃত্যু

বাগেরহাটে ডেঙ্গুতে প্রবাসীর স্ত্রীর মৃত্যু

বাগেরহাটের শরণখোলায় ডেঙ্গুতে খাদিজা বেগম (৪৫) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। সোমবার সকালে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

নিহত খাদিজা বেগম শরণখোলা উপজেলার উত্তর তাফালবাড়ী গ্রামের সৌদি প্রবাসী বেল্লাল মোল্লার স্ত্রী।

নিহতের জামাতা মো. আলামীন মোল্লা জানান, গত বুধবার সন্ধ্যায় জ্বর ও মাথা ব্যাথা নিয়ে শাশুড়ি খাদিজা বেগমকে বাগেরহাটের শরণখোলা উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়। এসময় তাকে পরীক্ষা-নিরীক্ষা করে চিকিৎসক হার্টের সমস্যার এবং স্বাভাবিক জ্বর হয়েছে বলে জানিয়ে ওষুধ দেন। শরণখোলায় হাসপাতালে ৩ দিন চিকিৎসা নেয়ার তার শাশুড়ির অবস্থা আরো অবনতি হলে শুক্রবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানে ভর্তি করা না হলে রোগীকে খুলনার বেসরকারি সিটি হাসপাতালে ভর্তি করে পরীক্ষা করালে তার ডেঙ্গু রোগে আক্রান্ত ধরা পড়ে। কিন্তু আগেই অবস্থা গুরুত্বর হওয়ায় বেসরকারি সিটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকাল তার মৃত্যু হয়।

এব্যাপারে শরণখোলা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. জামাল মিয়া শোভন বলেন, শরণখোলা হাসপাতালে টেকনিশিয়ান না থাকায় প্যাথলজি দীর্ঘ দিন ধরে বন্ধ রয়েছে। যার কারণে রোগীকে পরীক্ষা করা সম্ভব না হওয়ায় খুলনা পাঠানো হয়। জানতে পেরেছি ওই রোগী ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা গেছেন। তার কাগজপত্র যাচাই করে দেখা হচ্ছে।

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লিংকন বিশ্বাস বলেন, জেলা প্রশাসন ও সিভিল সার্জনের সাথে কথা বলে উপজেলা হাসপাতালে যাতে দ্রুত ডেঙ্গু শনাক্তকরণ এবং চিকিৎসা দেওয়া যায় সে চেষ্টা করা হবে।

এমআই