হাইকোর্টে আবারো মিন্নির জামিন আবেদন

হাইকোর্টে আবারো মিন্নির জামিন আবেদন

বরগুনার আলোচিত রিফাত হত্যা মামলার প্রধান সাক্ষী থেকে আসামি হিসেবে গ্রেপ্তার আয়েশা সিদ্দিকা মিন্নির আবারো হাইকোর্টে জামিন আবেদন করা হয়েছে।

রবিবার সকালে মিন্নির আইনজীবী জেড আই খান পান্না এ আবেদনটি করেন।

আগামীকাল সোমবার আবেদনটি বিচারপতি এম এনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রাহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চের কার্যতালিকায় শুনানির জন্য অন্তর্ভুক্ত থাকবে।

আইনজীবী জেড আই খান পান্না সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে গত ৮ আগস্ট মিন্নির জামিন আবেদন নাকচ করে দেন হাইকোর্টের একটি অবকাশকালীন বেঞ্চ। হাইকোর্ট বলেন, আসামিদের ১৬৪ ধারায় দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দি না দেখে আমরা তার জামিন দেব না। আমরা সর্বোচ্চ তার জামিন প্রশ্নে একটা রুল জারি করতে পারি।

প্রসঙ্গত, গত ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। গুরুতর আহত রিফাতকে ওইদিন বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বিকেলে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ ও পাঁচ-ছয় জনকে অজ্ঞাত আসামি করে বরগুনা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ওই মামলায় প্রথমে মিন্নিকে সাক্ষী হিসেবে দেখায়। পরে এক আসামির বক্তব্যের পরিপ্রক্ষিতে তাকে আসামি হিসেবে গ্রেপ্তার করা হয়।

এমআই