বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগ এখন ত্রাসের কারণ: ভিপি নুর

বিশ্ববিদ্যালয়গুলোতে ছাত্রলীগ এখন ত্রাসের কারণ: ভিপি নুর

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রলীগ এখন সাধারণ শিক্ষার্থীদের কাছে ত্রাসের কারণ হয়ে দাঁড়িয়েছে বলে মন্তব্য করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) ভিপি নুরুল হক নুর।

বুধবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলায় আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নুরুল হক নুর বলেন, ‘ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ভূমিকা রয়েছে বাংলাদেশের ভাষা আন্দোলন থেকে প্রতিটি ক্ষেত্রে। তবে তারা আজ বিশ্ববিদ্যালয়গুলোতে নিপীড়কের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। শিক্ষার্থীদের কাছে ত্রাসের কারণ হয়ে দাঁড়িয়েছে। গত সাত বছরে ছাত্রলীগের হাতে ২৮২ শিক্ষার্থী নিপীড়নের শিকার হয়েছে’।

চলমান শুদ্ধি অভিযানকে স্বাগত জানিয়ে নুর বলেন, ‘অভিযান পরিচালনার জন্য প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানাই। তবে শুধু যুবলীগ নয় ছাত্রলীগেও অভিযান চালাতে হবে। ছাত্রলীগকে নিয়ন্ত্রণ করেন। নচেৎ তারা আপনার ক্ষতির কারণ হবে’।

শিক্ষার্থীদের অন্যায়ের প্রতিবাদ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘ঢাকা বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য বিশ্ববিদ্যালয়ে যে ধরনের সন্ত্রাসী পরিবেশ তৈরি হয়েছে, আপনারা যদি এর বিরুদ্ধে কথা না বলেন, আপনারা যদি অন্যায়ের প্রতিবাদ না করেন, তাহলে শিক্ষার যে উপযুক্ত পরিবেশ, আমরা যে শিক্ষার পরিবেশ চাই, আমরা সেই শিক্ষার পরিবেশ পাব না। দাবি আদায়ে আমাদের ঐক্যবদ্ধভাবে কথা বলতে হবে’।

এমজে/