মেলান্দহে কৃষি ব্যাংক গ্রাহকদের একাউন্ট থেকে টাকা গায়েব

মেলান্দহে কৃষি ব্যাংক গ্রাহকদের একাউন্ট থেকে টাকা গায়েব

মেলান্দহে কৃষি ব্যাংকের গ্রাহকদের একাউন্ট থেকে আমানতের টাকা গায়েবের ঘটনায় সেকেন্ড অফিসার মাসুদুর রহমানকে (৩৫) গ্রেপ্তার করেছে পুলিশ। অফিসার ইনচার্জ রেজাউল করিম খান জানান, ব্যাংকের লিখিত অভিযোগের প্রেক্ষিতে ব্যাংক কর্মকর্তাকে গ্রেপ্তার করা হয়েছে।

ব্যাংক ম্যানেজার শফিকুল ইসলাম জানান, অর্থ আত্মসাতের বিষয়টি নজরে আসার পর ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে এবং মেলান্দহ শাখা স্টাফদের সহায়তায় দুদিন অবরোধ রাখার পর ২৫ নভেম্বর রাত ৮টার দিকে অভিযুক্ত কর্মকর্তা মাসুদুর রহমানকে মেলান্দহ থানা পুলিশের হাতে সোপর্দ করা হয়।

তিনি আরো জানান, ব্যাংকের গ্রাহকদের সঞ্চয়ী, চলতি, সিসি একাউন্ট থেকে আমানতির টাকা কৌশলে অবৈধপন্থায় তার স্বজনদের অন্য ব্যাংকের একাউন্টে স্থানান্তর করেছেন। ম্যানেজার প্রাথমিকভাবে ৭৫ লাখ টাকার হেরফের কথা নিশ্চিত করে বলেন, গ্রাহকদের আমানতের টাকা ফেরত দেয়া হবে।

মেসার্স ইমরান ট্রেডার্স এর স্বত্তাধিকারি ব্যবসায়ী হাজী মো. মোজাম্মেল হক কায়দা জানান, আমার একাউন্টে ২০ লাখ টাকার মধ্যে ১৬ লাখ টাকা নেই।

অপর গ্রাহক রোকনুজ্জামান চৌধুরী জানান, ম্যানেজার আমাকে ডেকে নিয়ে ১৮ লাখ টাকা চেকের মাধ্যমে নেয়ার বিষয়টিও অস্বীকার করেছেন। গ্রাহক আ: সাত্তার মাস্টারের অভিযোগ, তার একাউন্টে ৪ লাখ টাকার মধ্যে তিনশত টাকা আছে। বাকি টাকার হদিস নেই। এভাবে আরো কয়েকজন গ্রাহকের একাউন্ট থেকে টাকা গায়েবের কথা জানা গেছে। এই হিসেবে ব্যাংক গ্রাহকের একাউন্ট থেকে কোটি টাকার উপরে গায়েবের বিষয়টি প্রশ্নবিদ্ধ করেছে।

ময়মনসিংহ ডিভিশনাল জিএম দিদারুল আলম মজুমদার জানান, প্রাথমিকভাবে পরিদর্শন করেছি। তদন্ত করবেন উর্ধ্বতন মহল। প্রমাণ করতে পারলে ওই কর্মকর্তার শাস্তি হবে।

এমজে/