সীমান্তে ২ বাংলাদেশিকে বিএসএফের নির্যাতন

সীমান্তে ২ বাংলাদেশিকে বিএসএফের নির্যাতন

 

রাজশাহী, ১৩ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : রাজশাহীর গোদাগাড়ী সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (বিএসএফ) বিরুদ্ধে দুই বাংলাদেশি জেলেকে ধরে নিয়ে রাতভর নির্যাতনের অভিযোগ উঠছে।

মঙ্গলবার সকালে গুরুতর আহত ওই দুই জেলেকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে। নির্যাতিতরা হলেন- উপজেলার দেওপাড়া ইউনিয়নের বিয়ানাবোনা গ্রামের মৃত শাহজাহান আলীর ছেলে মিজানুর রহমান মিজান (২৬) ও একই গ্রামের গোলাম রসুলের ছেলে নিশান আলী (২৩)।

আহত মিজানের ছোট ভাই ময়েন আলী জানান, সোমবার রাতে মিজান ও নিশান গোদাগাড়ীর খরচাকা সীমান্ত এলাকায় পদ্মা নদীতে মাছ ধরতে যান। রাত দুইটার দিকে বিএসএফ সদস্যরা নৌকাসহ তাদের আটক করে। এরপর বালুচরে নিয়ে গিয়ে রাতভর তাদের ওপর পাশবিক নির্যাতন চালায়। ভোররাতে গুরুতর আহত অবস্থায় তাদের ছেড়ে দেয়। কোনমতে নদী পাড়ি দিয়ে এপারে আসেন মিজান ও নিশান। পরে তাদের হাসপাতালে ভর্তি করা হয়।

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) ১-ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শামীম মাসুদ আল ইফতেখার বলেন, আহতদের সঙ্গে কথা বলতে হাসপাতালে বিজিবি সদস্য পাঠানো হয়েছে। এ ঘটনার জন্য বিএসএফকে কড়া প্রতিবাদ জানানো হবে।

(জাস্ট নিউজ/ওটি/১৬৩৪ঘ.)