চিকিৎসক-নার্সদের ৫০ হাজার পিস পিপিই দেবেন প্রফেসর ইউনূস

চিকিৎসক-নার্সদের ৫০ হাজার পিস পিপিই দেবেন প্রফেসর ইউনূস

বৈশ্বিক মহামারী কভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশের জনগণের স্বাস্থ্য সুরক্ষা খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থার পাশাপাশি এগিয়ে এসেছে শান্তিতে নোবেলজয়ী প্রফেসর মুহাম্মদ ইউনূসের গ্রামীণ প্রতিষ্ঠানগুলো। এ লক্ষ্যে গ্রামীণ টেলিকমের পক্ষ থেকে চিকিৎসক ও নার্সদের উচ্চ গ্রেডের ৫০ হাজার পিস পিপিই দেওয়ার কথা জানিয়েছে ইউনূস সেন্টার।

গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইউনূস সেন্টার জানায়, ২০ হাজার পিস উচ্চ গ্রেডের পিপিইসহ মোট ৫০ হাজার পিস পিপিই তৈরি করছে প্রফেসর ইউনূসের গ্রামীণ ফেব্রিক্স অ্যান্ড ফ্যাশন্স। তারা গ্রামীণ টেলিকমের আর্থিক সহায়তায় এই উৎপাদন করে যাচ্ছে। এ ছাড়া আগামী ১০ দিনের মধ্যে ২ লাখ সার্জিক্যাল মাস্ক, ৫০ হাজার এস-৯৫ মাস্ক, ৫০ হাজার কেএন-৯৫ মাস্ক, ৫০ হাজার হ্যান্ড গ্লাভস ও ১০ হাজার প্রটেকটিভ গগলস তাদের হাতে এসে পৌঁছাবে।

এই জরুরি সামগ্রী দেশের সর্বত্র ডাক্তার, নার্স ও স্বাস্থ্যকর্মীদের হাতে পৌঁছানোর জন্য গ্রামীণ টেলিকম উদ্যোগ নিয়েছে। যেসব সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান করোনাভাইরাস প্রতিরোধ ও চিকিৎসার কাজে নিয়োজিত তাদের কাছে এসব সামগ্রী সরকারি নিয়ন্ত্রণ সংস্থার সঙ্গে পরামর্শ করে দেওয়া হবে।

যেসব প্রতিষ্ঠানের কাছে এসব সামগ্রীর অভাব আছে তাদের গ্রামীণ টেলিকমের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে। (e-mail: info@grameentelecom.net.bd)। যার প্রয়োজনীয়তা অন্যের চেয়ে বেশি তাকে অগ্রাধিকার দেওয়া হবে।

এমজে/