খুলনার ২ হাজার অসহায় মানুষের পাশে বিএনপি নেতা বকুল

খুলনার ২ হাজার অসহায় মানুষের পাশে বিএনপি নেতা বকুল

করোনা ভাইরাস বর্তমান বিশ্বে সবচেয়ে বড় আতঙ্কের নাম।সারাবিশ্বের ন্যায় বাংলাদেশেও দিনদিন এর প্রকোপ বেড়েই চলেছে।জনজীবন বিপর্যস্ত হবার পথে। জাতীয় এ দুর্যোগে খুলনা মহানগরীর সকল স্থরের মানুষের পাশে এসে দাড়িয়েছেন সাবেক কেন্দ্রীয় ছাত্রনেতা, উদীয়মান তরুণ বিএনপি নেতা আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল।

খুলনা মহানগর বিএনপি ও সকল অঙ্গ সহযোগী সংগঠন সমূহ আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের সার্বিক সহযোগীতায় শুরু থেকেই করোনা ভাইরাসের বিস্তার রোধে ও জনসচেতনতা সৃষ্টির লক্ষে লিফলেট বিতরণ করে। মহানগর ছাত্রদল, যুবদলের ও স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে ধারাবাহিকভাবে তার নির্বাচনী আসন খুলনা-৩ এর তিন থানার ১৫টি ওয়ার্ড ও ২টি ইউনিয়নের সকল এলাকা ও ধর্মীয় উপাসনালয়ে জনসাধারণের মাঝে জীবাণু নাশক স্প্রে, হ্যান্ড স্যানিটাইজার, সাবান ও মাস্ক বিতরণ করে।যা এখনো বিদ্যমান রয়েছে।অঘোষিত লকডাউনের ফলে সবচেয়ে বেশি বিপদে পড়েছে খুলনা-৩ শিল্পাঞ্চল এলাকার খেটে খাওয়া শ্রমিক আর ছিন্নমূল মানুষেরা। তাই লকডাউনের শুরু থেকেই তিন থানার দুস্থ, অসহায়, ছিন্নমূল আর খেটে খাওয়া মানুষের পাশে নিত্যপ্রয়োজনীয় খাদ্য সামগ্রী নিয়ে তিনি তাদের পাশে দাড়িয়েছেন। আলহাজ্ব রকিবুল ইসলাম বকুলের পৃষ্ঠপোষকতায় ইতোমধ্যেই ছাত্রদল, যুবদল, সেচ্ছাসেবক দল এবং তিন থানা বিএনপির নেতৃবৃন্দ বিভিন্ন এলাকার প্রায় দুই হাজার হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেছে।ফুটপাত, রেলস্টেশনের ছিন্নমূল মানুষদের জন্য বেলায় বেলায় রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে।

এ প্রসঙ্গে আলহাজ্ব রকিবুল ইসলাম বকুল বলেন, করোনা ভাইরাসের কারণে দেশের পরিস্থিতি দিনকে দিন ভয়াবহ অবস্থার দিকে যাচ্ছে।অথচ সরকারি দলের নেতাকর্মীরা এই মহাদূর্যোগে সাধারণ মানুষের পাশে দাঁড়ানোর পরিবর্তে ত্রাণের চাল চুরির মহোৎসবে মেতেছে।আমরা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জননেতা তারেক রহমানের দিকনির্দেশনায় শ্রমিক অধ্যুষিত খুলনা-৩ এর সাধারণ মানুষের পাশে দল, মত, ধর্ম, বর্ণ নির্বিশেষে দাড়াতে চাই। তারই ফলশ্রুতিতে আমাদের এ কার্যক্রম ধারাবাহিকভাবে চলমান রয়েছে।

অতিশীঘ্রই আমরা তিন থানার দুস্থ, অসহায় মানুষের জন্য আরো তিন হাজার প্যাকেট নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী প্রত্যেক ওয়ার্ড বিএনপির নেতাকর্মীদের মাধ্যমে বিতরণ করবো।

পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত আমাদের এ সহায়তা প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।এসময় তিনি সাবেক প্রধানমন্ত্রী, অসুস্থ বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার শারীরিক সুস্থতা কামনায় দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন।

এমজে/