পরপর ২ করোনা রোগী, রাজশাহী লকডাউন

পরপর ২ করোনা রোগী, রাজশাহী লকডাউন

পরপর দুইজন করোনা রোগী শনাক্ত হওয়ার পর রাজশাহী জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার সকালে রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হক এ ব্যাপারে গণবিজ্ঞপ্তি জারি করেন।

এতে বলা হয়, রাজশাহী জেলায় পরপর দুইজন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এছাড়া হঠাৎ করেই রাজধানী ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে বিভিন্ন উপায়ে রাজশাহীতে প্রবেশ করছে মানুষ। অদ্ভুত এ পরিস্থিতিতে জেলা সিভিল সার্জন ও স্বাস্থ্যবিভাগের পরামর্শক্রমে রাজশাহীকে লকডাউন ঘোষণা করা হলো।

মঙ্গলবার সকাল ১০টা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত জনস্বার্থে রাজশাহী জেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। এর আওতায় জেলাটির প্রবেশদ্বার বন্ধ থাকবে। কেউ একান্ত জরুরি কাজ ছাড়া ঘরের বাইরে বের হতে পারবেন না। একইসঙ্গে জেলায় প্রবেশ ও বাইরে যাওয়ার ওপরও নিষেধাজ্ঞা রয়েছে।

মানুষের চলাচলসহ রাজশাহী জেলা ও মহানগর এলাকায় সব ধরনের যানবহন চলাচল বন্ধ থাকবে। তবে বিদ্যুৎ, সংবাদপত্র, টেলিফোন, ব্যাংক, মোবাইল ব্যাংকিং, ইন্টারনেট, চিকিৎসাসেবা, ভোগ্যপণ্য, কৃষিপণ্য, রপ্তানিপণ্য ইত্যাদি পরিবহন কাজে নিয়োজিত ব্যক্তি, যানবাহনসহ সব জরুরি সেবা এ নির্দেশনার আওতামুক্ত থাকবে উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

এর আগে গত দুইদিনে বিভাগীয় শহর রাজশাহীতে পরপর দুই ব্যক্তির শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা হয়। এরমধ্যে সোমবার (১৩ এপ্রিল) শনাক্ত হয় জেলার বাগমারা উপজেলায়। রবিবার (১২ এপ্রিল) শনাক্ত হয় পুঠিয়া উপজেলায়।

তাদের মধ্যে একজন নারায়ণগঞ্জফেরত। অপরজন রাজধানীর শ্যামলী থেকে আসা।

এমজে/