চকবাজারে এক পরিবারে ১৭ জন করোনায় আক্রান্ত

চকবাজারে এক পরিবারে ১৭ জন করোনায় আক্রান্ত

পুরান ঢাকার চকবাজারে একটি পরিবারের ১৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। একান্নবর্তী ওই পরিবারের দুজন আগে আক্রান্ত হয়েছিলেন। আইইডিসিআরে নমুনা পরীক্ষার পর মঙ্গলবার আরো ১৫ জনের করোনাভাইরাস পজিটিভ এসেছে বলে জানিয়েছেন চকবাজার থানার ওসি মওদুত হাওলাদার।

তিনি বলেন, ‘হাজী বাল্লু রোডে এক পরিবারের দুজন করোনাভাইরাসে আক্রান্ত ছিল। কিন্তু আজ (মঙ্গলবার) আইইডিসিআর থেকে জানানো হয় যে ওই পরিবারের আরো ১৫ জনের পরীক্ষায় পজিটিভ এসেছে। এই নিয়ে পরিবারে মোট ১৭ জন আক্রান্ত।’ ওই সড়কের ওই ভবন ও আশপাশের ভবন লকডাউন করা হয়েছে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

জাকির হোসেন নামে হাজী বাল্লু রোডের একজন বাসিন্দা বলেন, ‘ভয় লাগছে, কী যে হয়? আমাদের এখানে তো সবাই স্থানীয় এবং বিদেশ থেকে তো কেউ আসে না। তবে এই রোডে অনেক ছোট ছোট কারখানা ও শ্রমিক রয়েছে।’

ওসি জানান, ঘনবসতিপূর্ণ চকবাজার থানা এলাকায় ৫৫ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছেন। মারা গেছেন পাঁচজন। যে পরিবারে ১৭ জন আক্রান্ত, তাদের কেউ মারা যাননি বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

দেশে যে ৩৩৮২ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে, তার মধ্যে এক হাজার জনের বেশি ঢাকা শহরের, তার মধ্যে দেড় শতাধিক পুরান ঢাকার। মৃত শতাধিক ব্যক্তির মধ্যে অন্তত ২০ জন পুরান ঢাকার। ভাইরাসের বিস্তার ঠেকাতে ‘লকড-ডাউন’ করা হয়েছে পুরান ঢাকার পাঁচ শতাধিক ভবন।