ঢামেকের করোনা ইউনিটে ৫ দিনে ৪৩ জনের মৃত্যু

ঢামেকের করোনা ইউনিটে ৫ দিনে ৪৩ জনের মৃত্যু

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগে স্থাপিত করোনা ইউনিটে আরও চারজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুজন করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন।

ঢামেকে করোনা ইউনিটে গত পাঁচ দিনে মোট ৪৩ জন মারা গেছেন বলে জানান হাসপাতালের সহকারী পরিচালক আলাউদ্দিন আল আজাদ।

ঢামেক হাসপাতালের করোনা ইউনিটের একটি সূত্র জানায়, গত বুধবার থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত করোনা ইউনিটে চারজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে দুজন করোনা পজিটিভ ছিলেন।

গতকাল দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মৃত্যু হয় রাজধানীর ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক নাজমুল করিম চৌধুরীর। তিনি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন। বেশ কিছুদিন ধরেই হার্টের সমস্যায়ও ভুগছিলেন তিনি।

আজ সকাল ৯টার দিকে মৃত্যু হয় সুফিয়া বেগম (৩৬) নামের ঢামেক হাসপাতালের চতুর্থ শ্রেণির কর্মচারীর। তার স্বামী মো. শামসুল আলম তাকে হাসপাতালে নিয়ে আসেন। গত বুধবার তার নমুনা পরীক্ষার জন্য দেওয়া হলে সেটি পজিটিভ আসে।

এ ছাড়া করোনা ইউনিটে মৃত্যু হয় পল্লবীর বাসিন্দা সেতারা বেগমের (৬৫)। গত বুধবার সন্ধ্যা ৬টার দিকে মৃত্যু হয় তার। আজ বৃহস্পতিবার মৃত্যু হয় কামরাঙ্গীরচরের বাসিন্দা হোসনে আরার (৭০)। করোনা ইউনিটে ভর্তির ত্রিশ মিনিট পর মৃত্যু হয় তার।

সূত্রটি আরও জানায়, প্রতিদিনই করোনা ইউনিটে রোগী ভর্তি হচ্ছে। এখন পর্যন্ত ১৬৭ রোগী ভর্তি আছেন। তাদের মধ্যে অনেকের নমুনা পরীক্ষা করা হয়েছে। অনেকের নমুনা পরীক্ষাগারে। দ্রুতই তাদের প্রতিবেদনগুলো চলে আসবে। রোগীদের পুরিপূর্ণ চিকিৎসা নিশ্চিত করা হচ্ছে বলেও জানায় ঢামেক হাসপাতালের করোনা ইউনিটের সূত্রটি।

ঢামেক হাসপাতালে করোনা ইউনিট চালু হয় গত ২ মে। এর পর এখন পর্যন্ত সেখানে মারা গেছেন ৪৩ জন। তবে তাদের সবার করোনা পজিটিভ ছিল না।

এমজে/