শহীদ জিয়ার স্বনির্ভর বাংলাদেশের স্বপ্ন দেখি: কাজী মফিজ

সেনবাগ-সোনাইমুড়িতে বিএনপির ত্রাণ পেল ১৮,০০০ কর্মহীন, অসহায় মানুষ

সেনবাগ-সোনাইমুড়িতে বিএনপির ত্রাণ পেল ১৮,০০০ কর্মহীন, অসহায় মানুষ

করেনাভাইরাস মহামারিতে ক্ষতিগ্রস্থ অসহায়, কর্মহীন ও ইমাম-মোয়াজ্জিনদের জন্য মানবিক সহায়তা অব্যাহত রেখেছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মফিজুর রহমান। সংগঠনের ভারপ্রাপ্ত চেয়ারপার্সন তারেক রহমানের নির্দেশনার আলোকে নোয়াখালীর সেনবাগ এবং সোনাইমুড়ির ৩ ইউনিয়ন পরিষদের ১৮,০০০ অসহায় মানুষের কাছে ত্রাণ সামগ্রী পৌঁছে দিয়েছেন। পাশাপাশি সংকটের এ সময়ে সহায়তা অব্যাহত রাখার আশ্বাসও দিয়েছেন তিনি।

করোনা সংকটকালে চলমান ত্রাণ সহায়তা কার্যক্রমের বিস্তারিত তুলে ধরতে সেনবাগ উপজেলায় সম্প্রতি এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে মানবিক সহায়তা কার্যক্রম নিয়ে কাজী মফিজের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন সেনবাগ উপজেলা শাখা বিএনপির সদস্য সচিব মোক্তার হোসেন ইকবাল।

দেশের এই ক্রান্তিকালে দেশনায়ক তারেক রহমানের আহবানে অসহায়দের দুয়ারে দুয়ারে ত্রাণ পৌঁছে দিচ্ছেন কাজী মফিজুর উল্লেখ করে সংবাদ সম্মেলনে ইকবাল বলেন, "দেশের এই সংকটকালে হৃদয় উজাড় করে গরীব-অসহায়দের পাশে এগিয়ে এসেছেন কাজী মফিজ। তিনি সবসময় মানবসেবাকে অগ্রাধিকার দিয়েছেন। আজকের এ সংকটেও তিনি তা থেকে পিছপা হননি।"

সংবাদসম্মেলনে সেনবাগ উপজেলা, সোনাইমুড়ির তিন ইউনিয়নে ত্রাণ বিতরণের চিত্র তুলে ধরে ইকবাল সাংবাদিকদের উদ্দেশ্য বলেন,"সেনবাগের ৯ ইউনিয়ন , ১ পৌরসভা এবং সোনাইমুড়ি উপজেলার ৩ ইউনিয়ন পরিষদে ১৮,০০০ কর্মহীন, অসহায় এবং ইমাম-মোয়াজ্জিনদের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম সম্পন্ন করেছেন কাজী মফিজ।"

ইতিমধ্যে সেনবাগের ৯ ইউনিয়ন এবং ১ পৌরসভায় ১২,৮৮২ জন কর্মহীন, অসহায় এবং ইমাম-মুয়াজ্জিনদের স্থানীয় বিএনপি নেতা-কর্মীদের মাধ্যমে ত্রাণ সামগ্রী হস্তান্তর করা হয়েছে। এছাড়া সোনাইমুড়ির ৩ ইউনিয়ন এবং যেসকল মধ্যবিত্ত প্রকাশ্যে ত্রাণ সামগ্রী গ্রহণে আগ্রহী নন তাদের হাতে আগামী কয়েকদিনের মধ্য সহায়তা পাঠিয়ে দেয়া হবে।

সংবাদ সম্মলেন ইকবাল আরো বলেন, "ঈদ উপলক্ষে গরীব-অসহায়দের কাছে নগদ প্রণোদনা দেয়ার পরিকল্পনা হাতে নিয়েছেন কাজী মফিজ।"

তিনি আরো বলেন, "অতীতেও বিভিন্ন দুর্যোগে কাজী মফিজ সেনবাগের মানুষের পাশে দাঁড়িয়েছিলেন, এই ধারা ভবিষ্যতে অব্যাহত থাকবে।"

বিতরণ করা প্রতিটি ত্রাণ প্যাকেটে রয়েছে ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ১ কেজি তেল, ১ কেজি চিনি, ১ কেজি পেঁয়াজ এবং ১ কেজি ছোলা।

সংবাদ সম্মলনে উপস্থিত ছিলেন সেনবাগ পৌরসভার সদস্য সচিব কামাল উদ্দিন বাবুল, ৬ নং ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক ও জেলা শাখার সাংগঠনিক সম্পাদক আজমল হোসেন বাহার, ভিপি মফিজ, ৯ নং নবীপুর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি নুরুজ্জামান নেতা, ৮ নং ইউনিয়নের সাবেক সভাপতি আবু তাহের কোম্পানি, ১ নং ছাতারপাইয়া ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি খন্দকার গোলাম হোসেন, বিএনপি নেতা জাহাঙ্গীর, আবুল খায়ের, জামাল, হারুন এবং আলাউদ্দিন প্রমুখ।

ত্রাণ বিতরণ কার্যক্রম প্রসঙ্গে জাস্ট নিউজ বিডিডটকমকে সেনবাগ উপজেলার প্রাক্তন চেয়ারম্যান কাজী মফিজ বলেন, "এই সংকটে অসহায়দের পাশে দাঁড়ানো সকল সামর্থবানদের নৈতিক দায়িত্ব। বিএনপির সকল-নেতাকর্মী অতীতের মতোই এ বিপদের দিনে সাধারণ মানুষের পাশে দাঁড়িয়েছে। "

তিনি বলেন, "শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান আমৃত্যু দেশের মানুষের জন্য কাজ করেছেন। আমরা তারি কর্মী হিসেবে একটি স্বনির্ভর এবং শোষণমুক্ত বাংলাদেশের স্বপ্ন দেখি।"

জিএস/