বাড়ি যাওয়ার চেষ্টা করলে ঈদ পর্যন্ত রাস্তায় রাখা হবে: ডিএমপি

বাড়ি যাওয়ার চেষ্টা করলে ঈদ পর্যন্ত রাস্তায় রাখা হবে: ডিএমপি

ঈদকে সামনে রেখে লকডাউন নিষেধাজ্ঞা উপেক্ষা করে কেউ পায়ে হেঁটে গ্রামের বাড়ি যাওয়ার চেষ্টা করলে তাকেও ঈদ পর্যন্ত রাস্তায় রাখা হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা মেট্রোপেলিটন পুলিশের কমিশনার শফিকুল ইসলাম।

বুধবার (২০ মে) দুপুরে নারায়ণগঞ্জ শহরের মাসদাইর এলাকায় কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জেলা পুলিশ আয়োজিত দুঃস্থদের ঈদ সামগ্রী বিতরণে এসে তিনি হুঁশিয়ারি দেন। জেলা পুলিশের উদ্যোগে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রেখে এক হাজার দুঃস্থ পরিবারের হাতে এই ঈদসামগ্রী তুলে দেন অতিথিরা।

নারায়ণগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলমের সভাপতিত্বে ঈদসামগ্রী বিতরণ কর্মসূচিতে অতিথি হিসেব উপস্থিত ছিলেন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট প্রধান মো. মনিরুল ইসলাম, ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমানসহ পুলিশ বিভাগের অন্য কর্মকর্তারা।

ঈদসামগ্রী বিতরণকালে ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, ঢাকা ও আশপাশের জেলাগুলো থেকে কাউকে অন্য জেলায় যেতে দেওয়া হবে না। পুলিশ জেনে শুনে কাউকে মৃত্যুর মুখে পড়তে দেবে না। পাশাপাশি বাইরের কোনো জেলা থেকেও কাউকে ঢাকায় প্রবেশ করতে দেওয়া হবে না। এরইমধ্যে সব ধরণের গণপরিবহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে।

দেশব্যাপী করোনার ভয়াবহতার কথা উল্লেখ করে এবারের ঈদের আনন্দ থেকে বিরত থাকতে সবার প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, নিজ নিজ জেলায় অবস্থানসহ ঝুঁকি নিয়ে জেলার বাইরে বহির্গমনের চেষ্টা করবেন না। করোনা ভাইরাস সংক্রমণরোধে দেশ ও জাতির স্বার্থে সরকারের নিষেধাজ্ঞাকে উপেক্ষা করে

ঈদের অজুহাতে কেউ রাস্তায় বের হলে তাকে আটকে দেওয়া হবে এবং ঈদ পর্যন্ত সেখানেই অবস্থান করতে হবে। কারো কোনো অজুহাতকে পুলিশ প্রশ্রয় দেবে না।

ঈদ উপলক্ষে পুলিশ দেশের সড়ক মহাসড়কগুলোতে কঠোর ভূমিকা পালন করবে এবং কাউকে ছাড় দেবে না বলেও জানিয়েছেন ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম।