সিলেটে ছিনতাইয়ের ঘটনায় ২ ছাত্রলীগ নেতা গ্রেফতার

সিলেটে ছিনতাইয়ের ঘটনায় ২ ছাত্রলীগ নেতা গ্রেফতার

সিলেট নগরীর নয়াসড়ক এলাকায় এক মহিলার ২০ হাজার টাকা ও চেকবই ছিনতাইয়ের অভিযোগে ছাত্রলীগের দুই নেতাকে গ্রেফতার করেছে পুলিশ।

নয়াসড়কের সংযুক্ত সিসিটিভি ফুটেজ থেকে ছিনতাইকারীদের চিহ্নিত করে সিলেট মহানগর পুলিশ (এসএমপি) সেই ফুটেজের সূত্র ধরেই তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত দুই নেতা হচ্ছে সিলেট জেলা ছাত্রলীগের সাবেক পরিবেশ বিষয়ক সম্পাদক জয়নাল আবেদীন ডায়মন্ড ও দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার হোসেন চৌধুরী।

পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবার রাতে নগরীর চৌকিদেখি এলাকা থেকে জয়নাল আবেদিন ডায়মন্ডকে আটক করা হয়। তাকে আটকের খবর পেয়ে রাত ১টার দিকে তাকে ছাড়িয়ে নেওয়ার তদবির করতে কতোয়ালি থানায় আসেন দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি সারোয়ার হোসেন চৌধুরী।

ছিনতাইয়ের ঘটনায় জড়িত অভিযোগে পুলিশ তাকেও আটক করে এবং সাথে সাথে তার শরীর তল্লাশি করে ইয়াবা সেবনের বিভিন্ন উপকরণ উদ্ধার করে। তারা দু’জনেই সিলেট মহানগর আওয়ামী লীগের সাবেক শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদের অনুসারী বলে জানা যায়।

আটক দু’জনের বিরুদ্ধে একজন নারীর ২০ হাজার টাকা ও চেকবই ছিনতাই ছাড়াও চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে বলে জানিয়েছে পুলিশ। ডায়মন্ড ও সারোয়ারকে বুধবার বিকালে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।

এসএমপির কোতোয়ালি থানার ওসি মো. সেলিম মিঞা জানান, গত সোমবার নগরীর নয়াসড়ক এলাকায় একজন কাপড় ব্যবসায়ী নারীর ২০ হাজার টাকা ও চেকবই ছিনতাই হয়।

এ ঘটনায় ওই নারী কতোয়ালি থানায় জিডি করেন। এরপর পুলিশ ওই এলাকার সিসিটিভি ফুটেজ পরীক্ষা করে ছিনতাইকারীদের চিহ্নিত করে বিশেষ অভিযানে দুই ছিনতাইকারীকে আটক করে।