এক্সিম ব্যাংকের এমডি ও ডিএমডিকে হুমকি

সিকদার গ্রুপের এমডি ও তার ভাইয়ের বিরুদ্ধে মামলা

সিকদার গ্রুপের এমডি ও তার ভাইয়ের বিরুদ্ধে মামলা

সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার ও তার ভাইয়ের বিরুদ্ধে মামলা হয়েছে। এক্সিম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোহাম্মদ হায়দার আলী মিয়া ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) মোহাম্মদ ফিরোজ হোসেনকে হুমকি ও গালিগালাজের অভিযোগে তাদের বিরুদ্ধে গুলশান থানায় এ মামলা হয়।

পুলিশের গুলশান বিভাগের উপ-কমিশনার সুদীপ চক্রবর্তী জানান, সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার ও তার ভাই পূবাঞ্চলে এক বড় প্রজেক্টের জন্য এক্সিম ব্যাংকে ঋণে আবেদন করেন। গত ৭ মে এক্সিম ব্যাংকের এমডি মোহাম্মদ হায়দার আলী মিয়া ও ডিএমডি মোহাম্মদ ফিরোজ হোসেন ঋণের বিপরীতে বন্ধকি সম্পত্তি দেখতে পূর্বাঞ্চলে যান। কিন্তু বন্ধকি সম্পত্তি দেখে তাদের পছন্দ না হলে তারা অফিসে ফিরে আসতে চান। এ সময় সিকদার গ্রুপের এমডি রন হক সিকদার তার অফিসে গিয়ে ভিডিও প্রেজেনটেশন দেখার জন্য ব্যাংক কর্মকর্তাদের অনুরোধ করেন। কিন্তু তারা সিকদার গ্রুপের অফিসে যেতে রাজি না হলে তাদের হুমকি ও গালিগালাজ করা হয়। এক পর্যায়ে ব্যাংক কর্মকর্তাদের সিকদার গ্রুপের অফিসে নিয়ে যাওয়া হয়।

এ ঘটনায় গত ১৯ মে এক্সিম ব্যাংক কর্তৃপক্ষ মামলা করেছে। মামলাটি তদন্ত করছে গুলশান থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম। তবে মামলায় গুলির কোনও ঘটনা উল্লেখ করা হয়নি।

এমজে/