চুরির অভিযোগে মধ্যযুগীয় কায়দায় কিশোরকে নির্যাতন

চুরির অভিযোগে মধ্যযুগীয় কায়দায় কিশোরকে নির্যাতন

লালমনিরহাটে তেল চুরির অভিযোগে মমিনুল ইসলাম (১৭) নামে এক কিশোরকে মধ্যযুগীয় কায়দায় প্রকাশ্যে নির্যাতন করা হয়েছে। এ ঘটনায় নির্যাতনকারী জেলা ট্রাক মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আশরাফ আলী লালকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম নির্যাতনকারীকে আটকের খবর নিশ্চিত করেন।

এর আগে ওই কিশোরকে নির্যাতনের কিছু স্থিরচিত্র ও একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। নির্যাতনের শিকার কিশোর শহরের চাঁদনি বাজার এলাকার বাসিন্দা বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, মঙ্গলবার সকালে শহরের মিশন মোড়ে ব্যাটারিচালিত অটোরিকশা থেকে তেল চুরির অভিযোগে কিশোর মমিনুল ইসলামকে আটক করেন স্থানীয় ব্যবসায়ীরা। কিছুক্ষণ পর জেলা ট্রাক মালিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আশরাফ আলী লাল ঘটনাস্থলে এসে তাকে মারধর শুরু করেন।

এ সময় ওই কিশোর নিজেকে বাঁচাতে আশরাফ আলীর পা ধরে ক্ষমা চাইলেও তিনি তাকে পেটাতে থাকেন। মারধরের একপর্যায়ে স্থানীয়দের অনুরোধে ওই কিশোরকে ছেড়ে দেন তিনি। পরে রাত সাড়ে ৮টার দিকে ওই কিশোরকে নির্যাতনের স্থিরচিত্র ও একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। এদিন রাতেই আশরাফ আলী লালকে শহরের মিশন মোড়ের নিজ বাড়ি থেকে আটক করে পুলিশ।

এ বিষয়ে লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজ আলম জানান, নির্যাতনকারীকে থানায় আনা হয়েছে। ভিকটিমের পরিবার অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এমজে/