নারায়ণগঞ্জের কাউন্সিলর মাকসুদুলের করোনা নেগেটিভ

নারায়ণগঞ্জের কাউন্সিলর মাকসুদুলের করোনা নেগেটিভ

করোনাভাইরাসের সংক্রমণে মৃত্যুবরণকারী লোকজনকে দাফন ও সৎকার করে আলোচনায় আসা নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মাকসুদুল আলমের নমুনা পরীক্ষায় করোনা নেগেটিভ এসেছে।

রবিবার দুপুরে তাঁর নমুনা পরীক্ষার ফল পাওয়া যায়। তাঁর স্ত্রী আফরোজা আক্তারের দ্বিতীয় দফার নমুনা পরীক্ষায়ও করোনা নেগেটিভ এসেছে।

গত ৩০ মে কাউন্সিলর মাকসুদুলের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়। শনিবার তিনি শহরের খানপুরে অবস্থিত ৩০০ শয্যা করোনা হাসপাতালে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মাকসুদুল আলম ও তাঁর দল এ পর্যন্ত কোভিড-১৯ আক্রান্ত ৬৭ জনসহ ৮২ জনের লাশ দাফন ও সৎকার করেছেন। করোনার সংক্রমণের শুরু থেকে ৬০ হাজার হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেন এবং মাস্ক ও স্যানিটাইজার বিতরণ করেন। তাঁরা গরিব ও দুস্থ পরিবারের লোকজনের মাঝে ৩০ শতাংশ ভর্তুকিতে খাদ্য সরবরাহ করছেন। তাঁদের ব্যবস্থাপনায় ১০ জন চিকিৎসক কোভিড রোগীদের টেলি মেডিসিনসেবা দিচ্ছেন। সোমবার থেকে মানুষের পুষ্টির চাহিদা পূরণে ৩ টাকা হিসাবে ৪০ হাজার ডিম বিতরণের উদ্যোগ নিয়েছেন।

কাউন্সিলর মাকসুদুল বলেন, তিনি প্রথম পরীক্ষায় করোনা নেগেটিভ হয়েছেন। রবিবার তাঁর দল নারায়ণগঞ্জের একজন প্রবীণ চিকিৎসকসহ তিনজনকে প্লাজমা দান করেছে। এ নিয়ে তাঁর দল ১১ জনকে প্লাজমা দিয়েছে। তাঁর দল এবং ‘টাইম টু গিভে’র উদ্যোগে করোনা রোগীদের জন্য অক্সিজেন সরবরাহ শুরু করেছে। অক্সিজেন সংকট নিরসনে অত্যাধুনিক সাতটি অক্সিজেন সিলিন্ডার সংগ্রহ করা হয়, যেটি রিফিল করতে হবে না। বাতাস থেকে স্বয়ংক্রিয়ভাবে অক্সিজেন তৈরি করবে। ওই মেশিনে সঙ্গে অক্সিমিটার, পালস মিটার সংযুক্ত থাকায় সার্বক্ষণিকভাবে রোগীর অবস্থা জানা যাবে। কোভিডে আক্রান্ত হয়ে যাঁরা বাড়িতে চিকিৎসা নেবেন, তাঁদের প্রয়োজনে বিনা মূল্যে অক্সিজেন সরবরাহ করা হবে।