৫ ঘণ্টা পড়ে থাকা লাশ দাফন করলেন সেই করোনা বীর খোরশেদ

৫ ঘণ্টা পড়ে থাকা লাশ দাফন করলেন সেই করোনা বীর খোরশেদ

করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ব্যক্তিদের লাশ দাফন করতে গিয়ে নিজেও সস্ত্রীক করোনায় আক্রান্ত হয়েছেন দেশে-বিদেশে ব্যাপক আলোচিত, প্রশংসিত এবং করোনা বীর উপাধি পাওয়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) আলোচিত কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ।

করোনাকে জয় করে আবারো কোভিড-১৯ রোগীদের লাশ দাফনে এগিয়ে এসেছেন নির্ভিক এ করোনাযোদ্ধা।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে নাসিক ২ নম্বর ওয়ার্ডে ইদ্রিস আলী নামে এক ব্যক্তি শুক্রবার করোনায় আক্রান্ত হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান।

বাড়িতে আনার পর ইদ্রিস আলীর লাশ ৫ ঘণ্টা পড়ে থাকলেও তার পরিবারের ডাকে কেউ সাড়া দেয়নি। খবর পেয়ে সেই করোনা বীর খোরশেদ তার টিম সিদ্ধিরগঞ্জে এসে ওই লাশ দাফন করেন।

শুক্রবার গভীর রাতে হঠাৎ একটি ফোন কল আসে কাউন্সিলর খোরশেদের মোবাইলে। ফোন রিসিভ করার পর অপরপ্রান্ত থেকে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করা মৃতদেহকে গোসল ও দাফনের কোন লোক পাওয়া যাচ্ছে না। তাই লাশ দাফনে তার সহযোগীতা চায় মৃত ব্যক্তির পরিবার।

তখন গভীর রাত। তাছাড়া প্রচণ্ড বৃষ্টির মধ্যে প্রতিকূল পরিবেশেই লাশ দাফনের জন্য টিমের সদস্যদের নিয়ে নিজেই বেরিয়ে পড়েন কাউন্সিলর খোরশেদ।

কিছুদিন আগে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় আইসোলেশনে ছিলেন আলোচিত কাউন্সিলর খোরশেদ।

শুক্রবার গভীর রাতে দাফন করা লাশ নিয়ে এ পর্যন্ত এ করোনা বীর খোরশেদ ও তার দল ৮০টি মৃতদেহ দাফন করলো।

৮০তম লাশ দাফনের পর আলোচিত এই কাউন্সিলর বলেন, আলহামদুলিল্লাহ- আজ ১৩ জুন আমাদের ৮০তম দাফন সম্পন্ন হলো।

এ সময় কাউন্সিলর খোরশেদের টিমের আরও উপস্থিত ছিলেন, হাফেজ শিব্বির আহমেদ, সুমন দেওয়ান, রাফি ও নাঈম। সার্বিক সহযোগিতা করেন ২নং ওয়ার্ডের তরুণ সমাজসেবক মো. ইকবাল হোসেন।