ডা. রকিবের মৃত্যুতে চিকিৎসকদের কর্মবিরতি শর্তসাপেক্ষে স্থগিত

ডা. রকিবের মৃত্যুতে চিকিৎসকদের কর্মবিরতি শর্তসাপেক্ষে স্থগিত

চিকিৎসক পিটিয়ে হত্যার প্রতিবাদে বন্ধ রাখা কর্মবিরতি শর্তসাপেক্ষে ৭২ ঘণ্টার জন্য স্থগিত করেছেন খুলনার চিকিৎসকরা। বৃহস্পতিবার (১৮ জুন) দুপুরে এ সিদ্ধান্ত নেন খুলনা মেডিকেলের চিকিৎসকরা।

এর আগে ডা. রকিব হত্যার প্রতিবাদে সেবা বন্ধ রেখেছিলেন খুলনার চিকিৎসকরা। বন্ধ রয়েছে ডায়াগনস্টিক সেন্টারের সেবাও। এতে দুর্ভোগে পড়েন সাধারণ রোগী ও তাদের স্বজনরা। তবে স্বাভাবিক রয়েছে কোভিড -১৯ হাসপাতাল ও জরুরি বিভাগের চিকিৎসা।

এদিকে ডা. আব্দুর রকিব খানের মৃত্যুর ঘটনায় করা মামলার প্রধান আসামি জমিরসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।

চিকিৎসক আব্দুর রকিব খান হত্যাকাণ্ডে উত্তপ্ত খুলনা ও বাগেরহাটের সরকারি-বেসরকারি হাসপাতাল। বৃহস্পতিবার (১৮ জুন) সকাল থেকে কর্মবিরতি পালন করেন চিকিৎসকরা। বন্ধ করে দেয়া হয়েছিল সরকারি-বেসরকারি হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারে চিকিৎসা সেবা। দীর্ঘ সময় অপেক্ষা করেও চিকিৎসা না পেয়ে ফিরে যান অনেকে।

 

চিকিৎসক রকিব হত্যাকাণ্ডে বুধবার বিকেলে খুলনা থানায় ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮ থেকে ১০ জনকে আসামি করে মামলা করেন তার ছোটভাই সাইফুল ইসলাম খান। পরে রাতভর অভিযান চালিয়ে প্রধান আসামি জমিরসহ ৫ জনকে গ্রেফতার করে পুলিশ।

কমিশনার খন্দকার লুৎফুল কবির বলেন, প্রধান আসামি জমিরসহ ৩ জনকে আটক করা হয়েছে। এছাড়া ভিডিও ফুটেজ দেখে আরো ২ জনকে আটক করা হয়েছে।

গত ১৪ জুন নগরীর গল্লামারী মোড় এলাকায় রাইসা ক্লিনিকে সিজার হয় বটিয়াঘাটা উপজেলার মোহাম্মদ নগর এলাকার আবুল আলী শেখের স্ত্রী শিউলি বেগমের। অবস্থার অবনতি হলে প্রথমে খুলনা মেডিকেলে এবং পরে তাকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। একপর্যায়ে পথেই মৃত্যু হয় তার। এতে ক্ষিপ্ত হয়ে রাতেই ক্লিনিকে গিয়ে ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ এনে চিকিৎসক রকিবকে ব্যাপক মারধর করেন স্বজনরা। এ সময় আশপাশের মানুষ ছুটে গিয়ে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করলে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চিকিৎসক আব্দুর রকিব খান।

এমজে/