চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ১৮০ জন

চট্টগ্রামে করোনায় আক্রান্ত আরও ১৮০ জন

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৮০ জন। এ নিয়ে চট্টগ্রামে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২ হাজার ৬৬৯ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে একজনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়েছেন ১১ জন।

শনিবার সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, চট্টগ্রামের ৬টি ল্যাব এবং কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে মোট ৯৩৬টি নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ল্যাবে ২৩৮টি নমুনা পরীক্ষা করে ৫৬ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়েছেন।

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৯টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় আরও ২৫জন।

চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ২৩৮টি নমুনা পরীক্ষা করে ২৬ জন করোনা পজেটিভ পাওয়া গেছে।

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ৫২টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ৭ জন করোনা পজেটিভ রোগী শনাক্ত হয়।

এছাড়া বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ২২৬টি নমুনা পরীক্ষা করে ৩২জন এবং শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৭৭টি নমুনা পরীক্ষা করে ২৯ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।

কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ১৬টি নমুনা পরীক্ষা করে হলে আরও ৫ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়া যায়।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টার নমুনা পরীক্ষায় ১৮০ জন নতুন আক্রান্ত শনাক্ত হয়েছেন। এইদিন নমুনা পরীক্ষা করা হয় ৯৩৬টি। নতুন আক্রান্তদের মধ্যে নগরে ১০৩ জন এবং উপজেলায় ৭৭ জন।

এমজে/