ঢাবি ছাত্রী ধর্ষণে অভিযুক্ত মজনুর বিচার শুরু

ঢাবি ছাত্রী ধর্ষণে অভিযুক্ত মজনুর বিচার শুরু

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় অভিযুক্ত মজনুর বিচার কার্যক্রম শুরু হয়েছে। আজ তার বিরুদ্ধে ভার্চুয়াল আদালতে অভিযোগ গঠনের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে এ বিচার শুরু হলো।

বুধবার ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোসাম্মৎ কামরুন্নাহার ভার্চুয়াল আদালতে মজনুর বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এ সময় মজনু কারাগারে ছিলেন।

এর আগে গত ১৬ই আগস্ট ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোসাম্মৎ কামরুন্নাহার মামলার চার্জশিট গ্রহণ করেন। একইসঙ্গে আদালত ২৬শে আগস্ট মামলাটির চার্জ শুনানির তারিখ ধার্য করেন।

১৬ই মার্চ ঢাকা মহানগর হাকিম আদালতে মজনুর বিরুদ্ধে চার্জশিট দালিখ করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু বক্কর। মামলায় সাক্ষী করা হয়েছে ১৬ জনকে।

গত ৫ই জানুয়ারি সন্ধ্যা সাড়ে ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের বাসে রওনা দেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওই ছাত্রী। সন্ধ্যা ৭টার দিকে তিনি রাজধানীর কুর্মিটোলা বাসস্ট্যান্ডে নামেন। এরপর একজন অজ্ঞাত ব্যক্তি তার মুখ চেপে ধরে সড়কের পেছনে নির্জন স্থানে নিয়ে যান।

সেখানে ধর্ষণের পাশাপাশি তাকে নির্যাতনও করা হয়। পর দিন সকালে অজ্ঞাত ব্যক্তিকে আসামি করে ছাত্রীর বাবা ক্যান্টনমেন্ট থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি উত্তর)। ৮ই জানুয়ারি মজনুকে গ্রেপ্তার করে র‍্যাব।