এবার পাপুলের ভাইকে তলব কুয়েতের তদন্ত কমিটির

এবার পাপুলের ভাইকে তলব কুয়েতের তদন্ত কমিটির

মানব ও অর্থ পাচারসহ ভিসা বাণিজ্যের অভিযোগে কুয়েতে গ্রেপ্তার লক্ষ্মীপুরের সংসদ সদস্য মো. শহীদ ইসলাম ওরফে পাপুলের ভাইকে তলবের সিদ্ধান্ত নিয়েছে দেশটির তদন্ত কমিটি। কুয়েতের জনপ্রিয় আরবি দৈনিক আল-রাইয়ের বরাত দিয়ে কুয়েত টাইমস এ তথ্য জানিয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, নতুন তথ্য পাওয়ার পর পাপুলের ছোট ভাই কাজী বদরুলকে তলব করার নির্দেশ দেওয়া হয়েছে।

গত ৬ জুন মানবপাচার, ভিসা জালিয়াতি ও অর্থপাচারের অভিযোগে পাপুলকে গ্রেপ্তার করে কুয়েতের পুলিশ। জিজ্ঞাসাবাদে জানা যায়, কীভাবে তিনি মানুষকে প্রতারিত করে সম্পদের পাহাড় গড়েছেন এবং এই কাজে তাকে কুয়েতের প্রভাবশালী সরকারি কর্মকর্তারা সহায়তা করেছেন ঘুষ, উপহার ও অন্যান্য সুযোগের জন্য।

কুয়েত টাইমস জানিয়েছে, পাপুলের স্ত্রী এবং অন্যদের সঙ্গে তার ভাই বদরুলও মানবপাচারে জড়িত; এমন ইঙ্গিত পাওয়ার পর তাকে তলবের নির্দেশ এসেছে।

পাপুলের কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে গ্রেপ্তার কুয়েতের দুই আইনপ্রণেতা সাদৌন হামদ এবং সালাহ খোরশিদ শনিবার জামিন পেয়েছেন। দুজনই ক্ষমতার অপব্যবহারের অভিযোগ অস্বীকার করেছেন। তাদের দাবি, পাপুলকে তারা চেনেন না এবং তার সঙ্গে কোনো যোগাযোগ ছিল না। ওই দুই এমপি আদালতকে জানিয়েছেন, এই মামলার মোড় ঘোরানোর জন্য পাপুল তাদের নাম বলেছেন।

এই দুজন ছাড়া পেলেও পাপুলের মুক্তি সহসা হচ্ছে না। ২৪ জুন পর্যন্ত ২১ দিনের রিমান্ড শেষে তাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। পরে আরও কয়েকবার আটকাদেশ বাড়িয়ে ২২ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছে।