গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৫

গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ৫

সাভারে একটি কারখানায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে পাঁচজন দগ্ধসহ ৯ শ্রমিক আহত হয়েছে। উপজেলার তেঁতুলঝোড়া ইউনিয়নের ঋষিপাড়া এলাকায় পদ্মা ক্যানস অ্যান্ড ক্লোজারস লিমিটেড নামে এক কারখানায় আজ শুক্রবার সকালে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

প্রত্যক্ষদর্শী শ্রমিকরা বলছেন, সকালে পালায় কাজ করার সময় আট তলা ভবনের চারতলায় হঠাৎ করে বিকট শব্দে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে পাঁচ শ্রমিক দগ্ধ হন। আহত হন আরও ৪ জন। দগ্ধদের উদ্ধার করে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে।

দগ্ধরা হলেন– শরিফ (১৮), সোহেল রানা (১৮), মেহেদী হাসান (৩০), রেজওয়ান হোসেন (১৮) ও হিরণ (৩০)। এদের মধ্যে শরিফের শরীরের ২ শতাংশ, সোহেল রানার ৭, মেহেদী হাসানের ১০, রেজওয়ান হোসেনের ৩ ও হিরণের শরীরের ১৫ শতাংশ দগ্ধ হয়েছে। তাদের সবাইকেই অবজারভেশনে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

পদ্মা ক্যানস অ্যান্ড ক্লোজারস লিমিটেডের কর্মকর্তা মনিরুজ্জামান জানান, টুথপেস্ট, ফেসওয়াশ টিউব তৈরির সময় বিস্ফোরণের ঘটনাটি ঘটে। মূল মেশিনের সঙ্গে সংযুক্ত থাকা ছোট একটি গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ হয়েছে। দগ্ধ-আহতদের চিকিৎসার জন্য পাঠানো হয়েছে।

সাভার মডেল থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম জানান, বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

এমজে/