টেকনাফে ৫৬টি স্বর্ণের বারসহ ৩ যুবক আটক

টেকনাফে ৫৬টি স্বর্ণের বারসহ ৩ যুবক আটক

কক্সবাজারের উখিয়া-টেকনাফ সীমান্তের কাটাখালী ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে স্বর্ণের ৫৬টি বারসহ তিন যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সদস্যরা। এসব স্বর্ণের ওজন ৭৯৮ ভরি।

বৃহস্পতিবার রাতে উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঁটাখাল ব্রিজ নামক স্থান থেকে এসব স্বর্ণের বারসহ তিনজনকে আটক করা হয় বলে জানিয়েছেন কক্সবাজারের বিজিবির ৩৪ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

আটককৃতরা হলেন কক্সবাজার পৌরসভার ১২ নং ওয়ার্ডের সৈকতপাড়ার বাসিন্দা মো. ফয়েজ আহমদের ছেলে মো. মনির আলম (২৬), একই এলাকার মো. সৈয়দ নুরের ছেলে মো. নুর আহমেদ (৩৭) ও টেকনাফ হোয়াইক্যং ইউনিয়নের কাঞ্জরপাড়া এলাকার মো. নুরুল আলমের ছেলে মো. মামুনুর রশিদ (২৮)।

কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, কয়েকজন চোরাকারবারী অবৈধভাবে বিপুল পরিমাণ স্বর্ণের চালান মিয়ানমার থেকে বাংলাদেশে এনে সিএনজিযোগে রোহিঙ্গা ক্যাম্পে যাচ্ছিলো। বিজিবি সদস্যরা উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের কাঁটাখালী ব্রিজ এলাকায় যানবাহন তল্লাশিকালে টেকনাফ হতে উখিয়াগামী একটি সিএনজি থামায়।

তল্লাশিকালে সিএনজিতে থাকা তিন যাত্রীর আচরণে সন্দেহ হয়। বিজিবি টহলদল তাদের আবারও তল্লাশি করে। পরে ওই ব্যক্তিদের কোমরে লুঙ্গির ভাঁজে কৌশলে লুকানো অবস্থায় ৫৬টি স্বর্ণের বার পাওয়া যায়। যার ওজন ৭৯৮ ভরি ও আনুমানিক মূল্য ৫ কোটি ৩০ লাখ ৬৭ হাজার টাকা।

আটকদের টেকনাফ মডেল থানায় সোপর্দ করা হয়েছে এবং তাদের কাছ থেকে উদ্ধারকৃত স্বর্ণালংকার কক্সবাজার ট্রেজারি অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ।

এমজে/