শেরপুরে বালু মহালে অভিযানে ইএনও’র উপর হামলা, আহত ২

শেরপুরে বালু মহালে অভিযানে ইএনও’র উপর হামলা, আহত ২

বগুড়ার শেরপুরে অবৈধ বালু মহালে অভিযান চালানোর পর ইউএনও’র গাড়ি বহরে হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় সহকারি কমিশনার (ভূমি) দুই কর্মচারী আহত হয়েছেন।

শনিবার সন্ধ্যা পৌণে ৬টার দিকে উপজেলার খানপুর ইউনিয়নের বড়ইতলী নলডাঙ্গি এলাকায় বালুদস্যুদের ভাড়াটে লোকজন ঘটনাটি ঘটায়।

হামলায় আহত ইউএনও’র দুই সদস্য হলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অফিসের অফিস সহকারি উজ্জল মোহন্ত ও নৈশ্যপ্রহরী মুঞ্জুরুল হক। তাদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

এছাড়া ইউএনও’র গাড়িটিতেও ব্যাপক ভাঙচুর চালানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিয়াকত আলী সেখ এই তথ্য নিশ্চিত করে জানান, ঘটনার দিন দুপুরের পর থেকেই উপজেলার শেরুয়া বটতলা বাজারসহ বিভিন্ন এলাকায় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে তার নেতৃত্বে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হচ্ছিল। এসময় খানপুর ইউনিয়নের বড়ইতলী নবীনগর ও নলডাঙ্গি এলাকায় বাঙালি নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের খবর আসে। পরবর্তীতে সেখানে অভিযান চালানো হয়। কিন্তু সেখানে কাউকে না পাওয়ায় অবৈধভাবে বালু উত্তোলনের সরঞ্জামগুলো খোলা হচ্ছিল। এসময় বালু উত্তোলনকারীদের ভাড়াটে লোকজন সংঘবদ্ধ হয়ে তাদেরকে ঘিরে ফেলেন। একইসঙ্গে চড়াও হন। এমনকি তারা উত্তেজিত হয়ে তার গাড়িতে ভাঙচুর চালায়। এসময় তার সাথে অভিযানে থাকা ওই দু’জন সদস্য বাধা দিতে গেলে তাদের বেধড়ক মারধর করে আহত করা হয়েছে বলে দাবি করেন তিনি। পরে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ আসার পর হামলাকারীরা পালিয়ে যায়।

এ প্রসঙ্গে জানতে চাইলে শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) এসএম আবুল কালাম আজাদ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, খবর পেয়েই অতিরিক্ত পুলিশ নিয়ে তিনি ঘটনাস্থলে যান। একইসাথে ইউএনও স্যারসহ ওই অভিযানের সব সদস্যদের উদ্ধার করেন। পাশাপাশি এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ছয়জনকে আটক করা হয়েছে। তাদের ব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে। উক্ত ঘটনায় জড়িত প্রকৃত কোনো অপরাধীকে ছাড় দেয়া হবে না বলে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। এছাড়া এখনো অভিযান থাকায় তিনি পরবর্তীতে এ বিষয়ে বিস্তারিত জানাবেন বলে জানান।

এমজে/