স্বামীর খোঁজে আসা নারীকে আশ্রয় দিয়ে ধর্ষণ, ধর্ষক গ্রেফতার

স্বামীর খোঁজে আসা নারীকে আশ্রয় দিয়ে ধর্ষণ, ধর্ষক গ্রেফতার

কুমিল্লা থেকে চট্টগ্রামে স্বামীর খোঁজে এসে লালখান বাজারে পূর্ব পরিচিত একজনের বাসায় আশ্রয় নেওয়ার পর ওই ব্যক্তির দ্বারা ধর্ষণের শিকার হয়েছেন নারী। পরে ধর্ষণে অভিযুক্ত ব্যক্তির সহযোগীরা ওই নারীকে উল্টো অপবাদ দিয়ে মারধর ও টাকা ছিনিয়ে নেয়।

ঘটনার পর ভুক্তভোগী চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হন। জানতে পেরে পুলিশ অভিযান চালিয়ে ধর্ষণে অভিযুক্ত মো. মনির হোসেন (৩৩) নামে একজনকে গ্রেফতার করেছে। পাশাপাশি ওই নারীকে হেনস্থা ও টাকা ছিনিয়ে নেওয়া আরও তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার লালখানবাজার এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয় বলে জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (উত্তর) বিজয় বসাক।

বিজয় বসাক বলেন, ভুক্তভোগী নারীর কাছ থেকে অভিযোগ পেয়ে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত মনির হোসেনকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি ওই নারীকে হেনস্থা ও টাকা ছিনিয়ে নেওয়া আরও তিনজনকে গ্রেফতার করা হয়েছে।

সিএমপির সহকারী কমিশনার (বায়েজিদ জোন) পরিত্রান তালুকদার বাংলানিউজকে বলেন, ভুক্তভোগী নারী অভিযোগ করেছেন, লালখানবাজার মতিঝর্ণা এলাকায় স্বামীসহ ভাড়া থাকতেন তিনি। স্বামীর সঙ্গে পারিবারিক কলহের জেরে মাসখানেক আগে বাসা ছেড়ে দিয়ে বাড়িতে চলে যান তিনি। পরে স্বামী গ্রামের বাড়ি থেকে চলে যায়। ওই নারীর প্রতিবেশী মনির হোসেন তার স্বামীকে খুঁজে দিতে সহায়তা করবে বলে জানালে ওই নারী চট্টগ্রামে আসেন।

তিনি বলেন, মনিরের স্ত্রী গার্মেন্টসে চাকরিতে চলে গেলে ৭ নভেম্বর ওই নারীকে জোরপূর্বক ধর্ষণ করে মনির। পরে মনিরের বাসা থেকে চলে যান তিনি। বিকেলে আবার ফেলে যাওয়া বোরকার জন্য এলে মনিরের সহযোগী মুন্না, এমরান, মাসুদ, রাজু, দিদার, সোহেল, জাকির তাকে মারধর করে। রাজু ওই নারীর সঙ্গে থাকা ২ হাজার টাকা ছিনিয়ে নেয়।

পরিত্রান তালুকদার বলেন, এজাহারে অভিযুক্ত অন্য আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এমজে/